লালমনিরহাট-২

স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণায় সমাজকল্যাণ মন্ত্রীর ভাই

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ উপজেলা) আসনে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হকের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে বক্তব্য দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ও আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান আহমেদের ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ।
মাহবুবুজ্জামান আহমেদ। ছবি: এস দিলীপ রায়/ স্টার

লালমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ উপজেলা) আসনে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হকের নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে বক্তব্য দিয়েছেন সমাজকল্যাণ মন্ত্রী ও আওয়ামী লীগ প্রার্থী নুরুজ্জামান আহমেদের ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ।

মঙ্গলবার বিকেলে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা এলাকায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচার সভায় বক্তব্য দেন তিনি। নিজের খরচে এই সভার আয়োজন করেন তিনি। সভায় প্রায় তিন হাজার মানুষ উপস্থিত ছিলেন।

মাহবুবুজ্জামান আহমেদ কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান। ভাইয়ের বিরোধিতা করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ায় বিষয়টি নিয়ে এলাকায় আলোচনা চলছে।

লালমনিরহাট-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক ঈগল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিরাজুল হক লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি। তিনি আদিতমারী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করছেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। এই আসন থেকে জাকের পার্টির রজব আলী, স্বতন্ত্র প্রার্থী মমতাজ আলী শান্ত, জাতীয় পার্টির দেলোয়ার হোসেন, ন্যাশনাল পিপলস পার্টির শরিফুল ইসলাম ও বাংলাদেশ কংগ্রেস পার্টির দেলাব্বর হোসেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সমাজকল্যাণ মন্ত্রীর ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ সভায় বলেন 'স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক স্বচ্ছ মানুষ। তার কোনো দুর্নীতি নেই। অপরাধ ও দুর্নীতিমুক্ত সমাজ গড়তে দুর্নীতিমুক্ত জনপ্রতিনিধির প্রয়োজন। আমাদের আসনে সিরাজুল হক উপযুক্ত এমপি প্রার্থী। তিনি জনগণের দুঃখ-বেদনা বোঝেন। আমি সিরাজুল হককে সমর্থন দিয়েছি। আপনারাও তাকে সমর্থন ও ভোট দেবেন।'

নিজের ভাইয়ের বিপক্ষে কেন স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন জানতে চাইলে মাহবুবুজ্জামান আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'এটা ব্যক্তি স্বাধীনতা। আমি একজন দুর্নীতিমুক্ত মানুষ। স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক সৎ মানুষ। আমি তার পক্ষে ছিলাম আছি এবং থাকব। নির্বাচন আর পরিবার এক নয়। সিরাজুল হকের জয়ের ব্যাপারে আমি দৃঢ়ভাবে আশাবাদী।'

স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, তিনিও দলীয় মনোনয়নের প্রত্যাশী ছিলেন। কিন্তু মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

'প্রকাশ্যে ও গোপনে আদিতমারী ও কালীগঞ্জ উপজেলার ৮০ শতাংশ আওয়ামী লীগ নেতাকর্মী আমার পক্ষে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন,' দাবি করে তিনি বলেন 'জনগণ আমার প্রতি বিশ্বাস স্থাপন করেছেন। আমি অবশ্যই জনগণের দাবি ও আকাঙ্ক্ষাকে প্রাধান্য দেবো।'

এ ব্যাপারে মন্তব্যের জন্য সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের মোবাইলে একাধিকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

Comments