‘বিএনপি-জামায়াত কর্মীর হাত-ঠ্যাং ভেঙে দিতে’ বলায় এমপি বাহারকে শোকজ

আ ক ম বাহাউদ্দীনের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়ে অবাধ, সুষ্ঠ ও ভীতিহীন নির্বাচনের পরিবেশ নষ্ট করার অভিযোগে কারন দর্শানো নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।
আ ক ম বাহাউদ্দিন বাহার। ছবি: সংগৃহীত

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিতে কুমিল্লা-৬ আসনে নৌকার প্রার্থী আ ক ম বাহাউদ্দীনকে কারন দর্শানো নোটিশ দিয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।

আজ মঙ্গলবার সন্ধ্যায় কুমিল্লা-৬ নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও জেলা যুগ্ম জজ মো. সিরাজ উদ্দিন এ নোটিশ দেন।

এতে বলা হয়, আ ক ম বাহাউদ্দীনের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়ে অবাধ, সুষ্ঠ ও ভীতিহীন নির্বাচনের পরিবেশ নষ্ট করার অর্থাৎ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছে।

এ অবস্থায় তার বিরুদ্ধে কেন প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না, আগামী ২৪ ডিসেম্বর সকাল ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটির সামনে হাজির হয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

নোটিশে আরও বলা হয়, নৌকার প্রার্থী আ ক ম বাহাউদ্দীন  ১৮ ডিসেম্বর কুমিল্লা মহানগরের ৩ নম্বর ওয়ার্ডের কালিয়াজুরি পিটিআই স্কুলমাঠে উঠান বৈঠক করেছেন। বৈঠকে তিনি বলেছেন যে, 'যদি কোনো বিএনপি ও জামায়াতের কর্মীকে কোনো প্রার্থীর পক্ষে পাওয়া যায়, তার হাত-ঠ্যাং ভেঙে দিবেন। হাত-ঠ্যাং ভেঙ্গে দিবেন। আমি আকম বাহাউদ্দিন আপনাদের সাথে আছি।' 

এদিকে, এ আসনের স্বতন্ত্র প্রার্থী সংরক্ষিত মহিলা আসনের বর্তমান সংসদ সদস্য আনজুম সুলতানা সীমা আজ কুমিল্লা সদর উপজেলার আমড়াতলি ইউনিয়নে এক উঠান বৈঠকে বাহারের ওই বক্তব্যের উল্লেখ করে বলেন, 'বাহার সাহেব আমার বাবা প্রয়াত আফজাল খানের সমর্থক ও কর্মীদের বিএনপি ও জামায়াতের কর্মী বলে হয়রানি করার উদ্দেশে এ ধরনের হুমকি-ধামকি দিচ্ছেন ও ভোটকেন্দ্রে আসতে বাধা দিতে চাইছেন।'

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

24m ago