লালমনিরহাট

স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, নির্বাচনী অফিস ভাঙচুর, আহত ৯

গতকাল রোববার রাত ৮টার দিকে হাতীবান্ধা উপজেলার দোয়ানী সাধুরবাজার ও মিলন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
তিস্তায় নৌকাডুবি
স্টার অনলাইন গ্রাফিক্স

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের 'ঈগল' প্রতীকের সমর্থকদের ওপর হামলা ও নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। এতে স্বতন্ত্র প্রার্থীর আট জন সমর্থক আহত হয়েছেন। আহতদের হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গতকাল রোববার রাত ৮টার দিকে হাতীবান্ধা উপজেলার দোয়ানী সাধুরবাজার ও মিলন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, সাজ্জাদ হোসেন (২২) মনির মিয়া (২১),বাদল মিয়া (৪০), রমজান আলী (৩৪),

আল আমিন (১৯), বিপ্লব হোসেন (২১), অর্নব ইসলাম (২৩), মাছুম হোসেন (২৮) ও রাসেল  ইসলাম (৩২)।

প্রত্যক্ষদর্শীরা দ্য ডেইলি স্টারকে জানান, হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের দোয়ানি সাধুর বাজার এলাকায় গতকাল রাতে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের  সমর্থকরা একটি মিছিল বের করেন। এসময় নৌকা প্রতীকের সমর্থকরা ছুটে এসে মিছিলে অংশগ্রহণকারীদের ওপর হামলা চালায়। দোয়ানি সাধারবুজার এলাকায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর করে। একই সময়ে হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের মিলন বাজার এলাকায় স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধানের নির্বাচনী অফিসও ভাঙচুর করা হয়।

লালমনিরহাট-১ (হাতীবান্ধা পাটগ্রাম) আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে নৌকার প্রার্থী মোতাহার হোসেনের ইন্ধনে তার লোকজন আমার নির্বাচনী অফিস ভাঙচুর ও সমর্থকদের মারধর করে আহত করছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি নিচ্ছি।'

নৌকার প্রার্থী মোতাহার হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। নৌকার সমর্থকেরা এ কাজ করেননি। কারা স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর ও সমর্থকদের মারধর করেছেন সেটা তিনি বলতে পারবেন না।

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আনোয়ারুল হক বলেন, আহত ৮ জনকে স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

হাতীবান্ধা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'ঈগল' ও 'নৌকা' প্রতীকের পোস্টার ছেঁড়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। খবর পেয়ে তিনি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। এ ঘটনায় অভিযোগ দিলে পুলিশ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

এদিকে লালমনিরহাট-২ (আদিতমারী ও কালীগঞ্জ) আসনে নৌকা প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হকের 'ঈগল' প্রতীকের সমর্থক সুলতান মিয়াকে (৬০) পিটিয়ে আহত করেছে বলে অভিযোগ আছে। রোববার রাত ৮টার দিকে আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চরিতাবাড়ী বাজারে এ ঘটনা ঘটে। স্থানীয়রা আহত ব্যক্তিকে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়েছেন।

স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক রাতেই আহত সমর্থককে দেখতে যান হাসপাতালে। এসময় তিনি সাংবাদিকদের বলেন, নৌকার সমর্থকরা নানাভাবে তার সমর্থকদের হয়রানি ও মারধর করছেন। তার সমর্থককে পিটিয়ে আহত করার ঘটনায় থানার মামলা করবেন।

Comments

The Daily Star  | English
pharmaceutical industry of Bangladesh

Pharma Sector: From nowhere to a lifesaver

The year 1982 was a watershed in the history of the pharmaceutical industry of Bangladesh as the government stepped in to lay the foundation for its stellar growth in the subsequent decades.

14h ago