রংপুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর নৌকা সমর্থকদের হামলা, আহত ১০

ট্রাক মার্কার সমর্থকরা জায়গীর বাসস্ট্যান্ডে এসে প্রতিবাদ ও ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধের চেষ্টা করেন। পরে পুলিশের আশ্বাসে মহাসড়ক থেকে সরে যান তারা। কিছুক্ষণ পর নৌকা মার্কার সমর্থকরা লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে ট্রাক মার্কার সমর্থকদের ওপর ফের হামলা চালানোর চেষ্টা করেন।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

রংপুরের মিঠাপুকুরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর নৌকার প্রার্থীর সমর্থকেরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে ।

মঙ্গলবার বিকেলে উপজেলার জায়গীরহাট বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ট্রাক মার্কার সমর্থকরা জায়গীর বাসস্ট্যান্ডে গিয়ে প্রতিবাদ সমাবেশ ও ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধের চেষ্টা করে। পরে ট্রাক ও নৌকার সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পীরগঞ্জের জনসভায় আসাকে কেন্দ্র করে ট্রাক মার্কার প্রার্থী জাকির হোসেন সরকারের সমর্থকরা উপজেলা শঠিবাড়ী বন্দরে জড়ো হন। তারা সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। সেখান থেকে জায়গীর ও রাণীপুকুর এলাকার ট্রাক মার্কার সমর্থকরা একটি অটোরিকশায় বাড়ি ফিরছিলেন। জায়গীর বাসস্ট্যান্ডে নৌকা মার্কার সমর্থকদের হামলার মুখে পড়েন তারা। এ সময় প্রায় ১০ জন আহত হন।

আহতরা হলেন সাইদুল ইসলাম (৪৫), শাহিন মিয়া (৩০), জাহাঙ্গীর আলম (৪০), আব্দুল মালেক (৩৫) জমারেজ মিয়া (৪০), জাহজাহান মাস্টার (৫০)। এদের মধ্যে কয়েকজনের নাম ও পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে ট্রাক মার্কার সমর্থকরা জায়গীর বাসস্ট্যান্ডে এসে প্রতিবাদ ও ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধের চেষ্টা করেন। পরে পুলিশের আশ্বাসে মহাসড়ক থেকে সরে যান তারা। কিছুক্ষণ পর নৌকা মার্কার সমর্থকরা লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে ট্রাক মার্কার সমর্থকদের ওপর ফের হামলা চালানোর চেষ্টা করেন। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করে।

হামলায় আহত সাইদুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে আমরা বাড়ি ফিরছিলাম। জায়গীর বাসস্ট্যান্ডে আসা মাত্র নৌকার কিছু সমর্থক আমাদের ওপর হামলা চালায়। আমাদেরকে বেধড়ক মারপিট করে তারা।

ট্রাক মার্কার প্রার্থী জাকির হোসেন সরকার বলেন, আমার সমর্থকেরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় নৌকার সমর্থকরা তাদের ওপর হামলা চালিয়েছেন।

এ বিষয়ে নৌকা মার্কার প্রার্থী রাশেক রহমানের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তার বক্তব্য পাওয়া যায়নি।

মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Comments