আলম আহমেদের প্রার্থিতা বাতিলে সিমিন হোসেনের আবেদন, সুপ্রিম কোর্টে শুনানি ২ জানুয়ারি

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম আজ আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে শুনানির জন্য আগামী ২ জানুয়ারি দিন ধার্য করেন।
supreme court
সুপ্রিম কোর্ট ভবন। স্টার ফাইল ছবি

গাজীপুর-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দিয়ে চেম্বার বিচারপতির আদেশ বাতিল চেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমির করা আবেদনের ওপর আগামী ২ জানুয়ারি সুপ্রিম কোর্টের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম আজ আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে শুনানির জন্য আগামী ২ জানুয়ারি দিন ধার্য করেন।

নির্বাচন কমিশনের আইনজীবী ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ দ্য ডেইলি স্টারকে বলেন, চেম্বার বিচারপতির আদেশের পর নির্বাচনী প্রচারণা চালাতে আলম আহমেদের কোনো আইনি বাধা নেই।

শুনানিতে সিমিন হোসেন রিমির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী তানিয়া আমির এবং আইনজীবী ইয়াদনান রফিক।

স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দিয়ে চেম্বার বিচারপতির আদেশ বাতিল চেয়ে সম্প্রতি সুপ্রিম কোর্টে রিট করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমি।

এর আগে গত ১৯ ডিসেম্বর সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি গাজীপুর-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে এবং তার জন্য প্রতীক বরাদ্দ দিতে ইসিকে নির্দেশ দেন।

ঋণ খেলাপি হওয়ার কারণে তার প্রার্থিতা বাতিলে ইসির সিদ্ধান্ত বহাল রাখার হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ করে আলমের করা আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি ইনায়েতুর রহিম এই আদেশ দেন।

Comments