মাদারীপুর-৩

নৌকার বৈঠকে ৩৭ শিক্ষক: নির্বাচনের দায়িত্ব থেকে অব্যাহতি

গতকাল মঙ্গলবার এক নোটিশে ওই ৩৭ জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণসহ, এই বিষয়ে ৪৮ ঘণ্টার মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
সংগৃহীত

মাদারীপুরে নৌকার নির্বাচনী বৈঠকে অংশ নেওয়ায় ৩৭ শিক্ষককে নির্বাচনের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার এক নোটিশে ওই ৩৭ জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণসহ, এই বিষয়ে ৪৮ ঘণ্টার মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সোমবার সকাল ৯টার দিকে মাদারীপুর-২ সংসদীয় আসনের (রাজৈর ও সদরের একাংশ) নৌকা প্রতীকের প্রার্থী সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নিজ বাসভবনে এক সভা অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে শাজাহান খান উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মাদারীপুর মোহাম্মদ মারুফুর রশিদ খান দ্য ডেইলি স্টারকে বলেন, '৩৭ জন প্রাইমারি শিক্ষককে নির্বাচন সংশ্লিষ্ট সব দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। নির্বাচনী বিধি অনুযায়ী, তারা কোনো রাজনৈতিক দলের বৈঠকে অংশ নিতে পারেন না। যেহেতু সহকারি প্রিজাইডিং ও পোলিং অফিসারদের ট্রেনিং চলছে, তাই নির্বাচন সুষ্ঠু করতে তাদেরকে এ দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।'

'তারা এই কাজটি কেন করেছেন ৪৮ ঘণ্টার মধ্যে সেই ব্যাখ্যা দিতে বলা হয়েছে। তাদের বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে,' বলেন তিনি।

বৈঠকটির ৩ মিনিট ৩ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা গেছে, শিক্ষকদের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন নৌকার প্রার্থী শাজাহান খানের ছোটভাই মাদারীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান। 

তিনি ভোটকেন্দ্রে দায়িত্ব পাওয়া শিক্ষকদের উদ্দেশে বলছেন, 'আপনাদের প্রাণপ্রিয় নেতা শাজাহান খান মাননীয় প্রধানমন্ত্রী দ্বারা নির্দেশিত হয়েছেন যে মাদারীপুর-৩ আসনের ওপরে গুরুত্ব দেওয়ার জন্য এবং ৩ এর প্রচার চালানোর জন্য। সেই হিসেবে আমরা ৩ এর ওপরে বেশি দায়িত্ব পালন করছি। আপনারাও কিন্তু ৩ এ সেভাবে দায়িত্ব পালন করবেন।'

উল্লেখ্য, মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ। তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। এ আসনে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য।

Comments

The Daily Star  | English

Be organised, gain public trust to foil conspiracy: PM tells AL men

Prime Minister Sheikh Hasina today asked her party leaders and activists to work to make a well-organised party and gain the trust of the people to thwart all sorts of conspiracies

28m ago