খাগড়াছড়ি ও রাঙ্গামাটির ২৭ কেন্দ্রে একটি ভোটও পড়েনি

খাগড়াছড়ি ২৯৮ আসনে ১৯৬টি কেন্দ্রের মধ্যে ১৯টি কেন্দ্র ভোটশূন্য ছিল। রাঙ্গামাটি ২৯৯ নম্বর আসনে ২১৩টির মধ্য ৮টি কেন্দ্রে একটি ভোটও পড়েনি।
জাতীয় নির্বাচন ২০২৪
প্রতীকী ছবি

খাগড়াছড়ি ২৯৮ আসনের ১৯টি এবং রাঙ্গামাটি ২৯৯ আসনের ৮টি মোট ২৭টি কেন্দ্রে একটি ভোটও পড়েনি আজ।

খাগড়াছড়ি ২৯৮ আসনে ১৯৬টি কেন্দ্রের মধ্যে ১৯টি কেন্দ্র ভোটশূন্য ছিল। যেসব কেন্দ্রে ভোট পড়েছে তারমধ্যে ৬টি মিলিয়ে মাত্র ১৯ জন ভোট দিয়েছেন।

পানছড়ির সহকারী রিটার্নিং কর্মকর্তা অঞ্জন দাশ জানান, জেলার পানছড়ি উপজেলার ২৪ কেন্দ্রের ১১টিতে শূন্য ভোট এবং দক্ষিণ লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি ভোট পড়ে।

দীঘিনালা উপজেলায় ৩টি কেন্দ্র ভোটশূন্য গেছে। আরও ৫টি কেন্দ্রে সব মিলিয়ে ১৮ জন ভোটার ভোট দিয়েছেন।

লক্ষীছড়িতে ১২ কেন্দ্রের ৫টিতেই ভোট পড়েনি। এরমধ্যে বর্মাছড়ি ইউনিয়নের ৪টি ও সদর ইউনিয়নের ১টি কেন্দ্র আছে।

স্ব স্ব উপজেলায় নির্বাচনী ফলাফল ঘোষণা কেন্দ্রে এই তথ্য জানানো হয়। তবে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান এখনও এ বিষয়ে কথা বলেননি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীর পক্ষ থেকে দাবি করা হয়, এসব কেন্দ্রগুলো মূলত প্রসিত খীসার নেতৃত্বাধীন আঞ্চলিক সংগঠন 'ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) প্রভাবিত এলাকা। দলটির পক্ষ থেকে নির্বাচনে বাধা ও বিধিনিষেধের কারণেই এমন ঘটনা ঘটেছে।

তবে ইউপিডিএফের সংগঠক অংগ্য মারমা সরকারি দলের অভিযোগ অস্বীকার করে বলেছেন, 'সরকারের নীল নকশার নির্বাচন প্রত্যাখান করেছে ভোটাররা। এটা জনগণের মৌন প্রতিবাদ।'

এদিকে রাঙ্গামাটি ২৯৯ নম্বর আসনে ২১৩টির মধ্য ৮টি কেন্দ্রে একটি ভোটও পড়েনি।

এরমধ্যে পাঁচটি হচ্ছে বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ভাইবোনছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুইছুই সরকারি প্রাথমিক বিদ্যালয়, কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, বঙ্গলতলী ইউপির বঙ্গলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিয়ালদাহলুই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার এ কেন্দ্রগুলোতে কোনো ভোট না পড়ার তথ্য নিশ্চিত করেছেন।

আরও যে তিন কেন্দ্রে একটি ভোটও পড়েনি সেগুলো হচ্ছে কাউখালী উপজেলায় ফটিকছড়ি ইউপির নাভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বর্মাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঘাগড়া ইউপির পানছড়ি উচ্চ বিদ্যালয়। 

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রক্তিম চক্রবর্তী এই তিন কেন্দ্রে কোনো ভোট না পড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ৮টি ভোটকেন্দ্রে মোট ভোটার ১৫ হাজার ১৫৯ জন।

Comments