গাইবান্ধা-৫ আসনের পুনঃনির্বাচন যথাসময়ে: সিইসি

স্থগিত হয়ে যাওয়া গাইবান্ধা ৫ আসনের উপনির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।
cec.jpg
কাজী হাবিবুল আউয়াল। ফাইল ছবি: সংগৃহীত

স্থগিত হয়ে যাওয়া গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ ছাড়া গাইবান্ধা উপনির্বাচনে অনিয়মের অভিযোগে এক প্রিসাইডিং কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে এবং ১২৫টি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা দায়িত্ব পালনে অবহেলা করেছেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। 

সিইসি বলেন, যে ১২৫টি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা দায়িত্ব পালনে অবহেলা করেছেন সব কর্মকর্তার নামের তালিকা তাদের নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে। নিয়োগকারী কর্তৃপক্ষ দায়িত্বপালনে অবহেলা তথা অসদাচারণের কারণে তাদের বিরুদ্ধে চাকরি বিধিমালা অনুযায়ী ব্যবস্থা নিয়ে কমিশনকে এক মাসের মধ্যে অবহিত করবে।

প্রধান নির্বাচন কমিশনার জানান, ৯৪ নম্বর কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, উদয়ন ডিগ্রি কলেজের প্রভাষককে নির্বাচন কর্মকর্তা (বিশেষ বিধান) আইন-১৯৯১-এর ধারা ৫(৩) অনুযায়ী চাকরি থেকে ২ মাসের জন্য সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

Comments

The Daily Star  | English

Viqarunnisa restricts teachers from providing tuition

The teachers of Viqarunnisa Noon School and College in the capital cannot provide private coaching or tuition from now on

57m ago