খুলনা সিটি করপোরেশন নির্বাচন

৭ মেয়র প্রার্থীসহ ১৯৫ জনের মনোনয়নপত্র জমা

সিটি করপোরেশনের মেয়র পদে ৮ জন, ৩১টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৮৮ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।
মনোনয়নপত্র জমা দিচ্ছেন তালুকদার আব্দুল খালেক। ছবি: সংগৃহীত

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে ৭ মেয়র প্রার্থীসহ ১৯৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সংরক্ষিত ১০ নারী কাউন্সিলর পদে ৩৯ জন এবং ৩১টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৯ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা গেছে, সিটি করপোরেশনের মেয়র পদে ৮ জন, ৩১টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৮৮ জন এবং ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

এর মধ্যে গতকাল সোমবার পর্যন্ত জাতীয় পার্টির শফিকুল ইসলাম মধু, ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী হাফেজ মাওলানা আবদুল আউয়াল, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কামরুল ইসলামসহ ৩ জন মেয়র প্রার্থী এবং ১৩৬ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

আজ শেষ দিনে আরও ৩ মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তবে জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য আবদুল গফফার বিশ্বাস মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করলেও জমা দিবেন না বলে জানিয়েছেন।

খুলনা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি বাবুল রানা দ্য ডেইলি স্টারকে বলেন, 'আজ সকাল সাড়ে ১০টার দিকে খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের খুলনা সিটি ইউনিটের সভাপতি তালুকদার আব্দুল খালেক রিটার্নিং কর্মকর্তার কাছে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ সময় তার সঙ্গে খুলনা নগর ও জেলা ইউনিটের আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।'

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় তালুকদার আব্দুল খালেক সাংবাদিকদের বলেন, 'একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য খুলনা সিটি করপোরেশনের ভোটাররা অধীর আগ্রহে আছেন। সকলের সহযোগিতায় একটি ভালো নির্বাচন হবে বলে আমি আশাবাদী।'

খুলনার সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, তফসিল অনুযায়ী, আগামী ১৮ মে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে, ২৫ মে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন, ২৬ মে প্রতীক বরাদ্দ এবং ১২ জুন ভোটগ্রহণ করা হবে।

Comments

The Daily Star  | English

US supports a prosperous, democratic Bangladesh

Says US embassy in Dhaka after its delegation holds a series of meetings with govt officials, opposition and civil groups

51m ago