নির্বাচনের পরিবেশ নেই, এমন কিছু দৃশ্যমান নয়: ইসি আনিছুর

ইসি আনিছুর রহমান বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ না করলে কী হবে, তা রাজনৈতিক দলগুলো ভাল করেই জানে। এ সিদ্ধান্ত তাদের, এক্ষেত্রে নির্বাচন কমিশনের কিছু করার নেই।
ব্রাহ্মণবাড়িয়ায় নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। ছবি: সংগৃহীত

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, বিধান অনুযায়ী নির্বাচনে অংশগ্রহণ না করলে কী হবে, তা রাজনৈতিক দলগুলো ভাল করেই জানে। এ সিদ্ধান্ত তাদের, এক্ষেত্রে নির্বাচন কমিশনের কিছু করার নেই।

আজ বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ায় শহরের শিল্পকলা একাডেমিতে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভার প্রাক্কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

ইসি আনিছুর বলেন, 'দেশে নির্বাচনের পরিবেশ নেই এমন কিছুই কমিশনের কাছে দৃশ্যমান নয়। নির্বাচনে অংশগ্রহণের জন্য দেশের ৪৪টি দলকেই আমন্ত্রণ জানানো হয়েছে। তবে কেউ কেউ সেই আহবানে সাড়া দেয়নি।'

'নির্বাচনে অংশগ্রহণ করার দায়িত্ব রাজনৈতিক দলগুলোর। রাজনৈতিক বিষয় সমাধান করা নির্বাচন কমিশনের দায়িত্ব নয়। তবে নির্বাচনী পরিবেশ সৃষ্টি করে লেভেল প্লেয়িং ফিল্ড করতে নির্বাচন কমিশন কাজ করছে,' যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, 'নির্বাচন নিয়ে কোন শঙ্কা নেই, প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। সংবিধান অনুযায়ী যথাসময়েই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।'

জেলা প্রশাসন আয়োজিত সভায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব মো. জাহাঙ্গীর আলম, জেলার পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদেকুল ইসলাম।

Comments