ময়মনসিংহ সিটি নির্বাচন

৪টার পরও ভোটারের লাইন

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে বেড়েছে ভোটার উপস্থিতি। কেন্দ্রের বাইরেও ভোটারের লম্বা লাইনের দেখা মিলেছে। 
পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিকেল ৪টার পরও ভোটারের লম্বা লাইন। ছবি: প্রবীর দাশ/স্টার

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কেন্দ্রে বেড়েছে ভোটার উপস্থিতি। কেন্দ্রের বাইরেও ভোটারের লম্বা লাইনের দেখা মিলেছে। 

কাউন্সিলর প্রার্থীদের কর্মী-সমর্থকদের ভিড়ে সাধারণ ভোটাররা কেন্দ্রের বাইরে ভোগান্তিতে পড়েছেন। এতে বিকেল ৪টার পরও কেন্দ্রে অনেক ভোটার উপস্থিতি থাকতে দেখা গেছে।

আজ শনিবার নগরীর পাটগুদাম বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায়, ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনী কর্মকর্তারা। ভেতরে ভোট শেষ হলেই বাইরে থেকে কেন্দ্রের মধ্যে ঢোকানো হচ্ছে অপেক্ষমাণ ভোটারদের। ভিড়ের কারণে বিরক্ত হচ্ছেন ভোটাররা। অনেকেই অভিযোগ করেছেন সময়ক্ষেপণের। 

রীতা রানী নামে এক ভোটার দ্য ডেইলি স্টারকে বলেন, 'দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। এখনো ভোট দিতে পারিনি। শুনেছি মেশিনে কাজ করে না।'

কেন্দ্রের বাইরে কাউন্সিলর প্রার্থীদের পক্ষে শ্লোগান দেওয়া হচ্ছিল। এর কিছুক্ষণ পরেই র‍্যাব এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। 

পুরুষ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. মানিক ডেইলি স্টারকে জানান, তার কেন্দ্রে ভোটার সংখ্যা দুই হাজার ২২৩ জন। বেলা ২টা পর্যন্ত ভোট পড়েছে ৯৫৩টি, যা মোট ভোটারের ৪৩ শতাংশ।

অপরদিকে, নারী কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা আবুল বাশার ডেইলি স্টারকে জানান, তার কেন্দ্রে ভোটার সংখ্যা দুই হাজার ৩৫৯ জন। দুপুর ২টা পর্যন্ত ভোট পড়েছে ৭৮০টি, যা মোট ভোটারের ৩৫ শতাংশ। 

তিনি বলেন, 'ভোটের সময় শেষ হয়েছে, তবে যত ভোটার এরমধ্যে কেন্দ্রে উপস্থিত হয়েছেন, যত সময় লাগুক সবার ভোট নেওয়া হবে।'

আবুল বাশার অভিযোগ করে বলেন, 'এখানে এজেন্ট ও প্রার্থীর কর্মী-সমর্থক অনেক বেশি। এতে করে ভোটগ্রহণে সমস্যা হচ্ছে। আবার অনেকেই জানেন না কীভাবে ইভিএম ব্যবহার করতে হয়। আমাদের শিখিয়ে দিতে হচ্ছে। এতে সময় নষ্ট হচ্ছে অনেক। এ ছাড়া, অন্য কোনো সমস্যা নেই।'

নগরীর অন্য কেন্দ্রগুলোতেও দুপুরের পর ভিড় বাড়তে দেখা গেছে।

Comments