উপজেলা নির্বাচন

সাভারে ভোট পড়েছে ৫.১৪ শতাংশ

চেয়ারম্যান পদে এবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় মঞ্জুরুল আলম রাজীব নির্বাচিত হয়েছেন

সাভার উপজেলা পরিষদ নির্বাচনে ৫ দশমিক ১৪ শতাংশ ভোটার ভোট দিয়েছেন। কয়েকটি কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল শূন্য।

কেন্দ্রে ভোট গণনা শেষে গতকাল ফলাফল নিয়ে প্রিজাইডিং অফিসারেরা সাভার উপজেলা অডিটোরিয়ামে আসতে শুরু করেন। সেখান থেকে কেন্দ্রের নাম উল্লেখ করে প্রাপ্ত ফলাফল ঘোষণা করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা রাহুল চন্দ্র।

গতকাল রাত ১২টার দিকে সাভার উপজেলার মোট ৩৪৮টি কেন্দ্রের ফলাফল ঘোষণা শেষ হয়।

ঘোষিত ফলাফল থেকে জানা যায় সাভার উপজেলায় মোট ভোটার ৯ লাখ ৯১৫ জন। ভাইস চেয়ারম্যান পদে ভোট পড়েছে ৪৬ হাজার ২৭৭টি। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ৯৬৮টি। অর্থাৎ ভাইস চেয়ারম্যান পদে ৫ দশমিক ১৪ শতাংশ ভোট পড়েছে। এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে ভোট পড়েছে ৪৫ হাজার ৭৩১টি। এর মধ্যে বাতিল হয়েছে ৩ হাজার ৫২টি। অর্থ্যাৎ মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট পড়েছে ৫ দশমিক ৮ শতাংশ।

স্থানীয়রা বলছেন, চেয়ারম্যান পদে এবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় মঞ্জুরুল আলম রাজীব নির্বাচিত হওয়ায় স্থানীয় ভোটারদের মধ্যে এই নির্বাচন নিয়ে তেমন আগ্রহ ছিল না।

১টি পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত উপজেলায় নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

বেসরকারি ফলাফলে ভাইস চেয়ারম্যান পদে ২৪ হাজার ৭৪৪ ভোট পেয়ে

নির্বাচিত হয়েছেন চশমা প্রতীকের মো. ইমতিয়াজ উদ্দিন এবং ২৫ হাজার ১১৫ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন কলস প্রতীকের মনিকা আক্তার।

Comments