নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন, ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুরের কাছে ব্যাখা চাইল ইসি

তাকে আগামী ২ জুন ইসিতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মুহিববুর রহমান
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মুহিববুর রহমান। ছবি: সংগৃহীত

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা পরিষদে নির্বাচনের আগে আচরণবিধি লঙ্ঘন করায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমানের কাছে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ শুক্রবার নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মোহম্মদ শাহজালালের সই করা এক চিঠিতে তাকে আগামী ২ জুন ব্যক্তিগতভাবে ইসিতে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।

চিঠিতে বলা হয়, 'আপনি ৩১ মে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোট বাইশদিয়া ইউনিয়নের কোড়ালিয়া ঘাটে এবং চালতাবুনিয়া ইউনিয়নের চালতাবুনিয়া বাজারে ত্রাণ বিতরণকালে ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ধাপে ৫ জুন অনুষ্ঠেয় রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানপ্রার্থী মুঃ সাইদুজ্জামান মামুন, ভাইস চেয়ারম্যানপ্রার্থী রওশন মৃধা ও নারী ভাইস চেয়ারম্যানপ্রার্থী বেগম ফেরদৌসী পারভীনের পক্ষে প্রকাশ্যে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। এ খবর বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত হয়েছে।'

এতে আরও বলা হয়, 'উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ২২ অনুসারে একজন সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে আপনার উল্লিখিত প্রচারণা বা নির্বাচনি কার্যক্রমে অংশগ্রহণ আচরণবিধি লঙ্ঘন। উল্লিখিত আচরণবিধি লঙ্ঘনের দায়ে আপনাকে দোষী সাব্যস্ত করে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে আগামী ২ জুন বিকেল ৩টায় নির্বাচন কমিশনে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।'

'এ অবস্থায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে আপনাকে উল্লিখিত তারিখ ও সময়ে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো', যোগ করা হয় চিঠিতে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago