সব পূজামণ্ডপে সিসিটিভি বাধ্যতামূলক: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করতে সব পূজা মণ্ডপে সিসিটিভি ক্যামেরা লাগানো বাধ্যতামূলক।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ফটো

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করতে সব পূজামণ্ডপে সিসিটিভি ক্যামেরা লাগানো বাধ্যতামূলক।

তিনি বলেন, গত বছর আমরা সিসিটিভি ক্যামেরা বসানোর নির্দেশ দিয়েছিলাম, কিন্তু তা মানা হয়নি। মন্দিরে কোনো ক্যামেরা ছিল না (কুমিল্লার নানুয়া দীঘির পাড় পূজামণ্ডপ)। মন্দিরটি সিসিটিভি ক্যামেরার আওতায় থাকলে আমরা তাৎক্ষণিভাবে দোষীকে গ্রেপ্তার করতে পারতাম।

আজ রোববার মন্ত্রী তার সচিবালয় কার্যালয়ে দুর্গাপূজার সময় আইন-শৃঙ্খলা নিয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আয়োজকদের মণ্ডপে পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবক মোতায়েন করতে বলেছে সরকার। করোনা পরিস্থিতির কারণে গত বছর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মণ্ডপে টহলের মাধ্যমে তাদের দায়িত্ব পালন করলেও এ বছর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আনসার সদস্যদের মণ্ডপে মোতায়েন করা হবে।

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম পর্যবেক্ষণ করা হবে এবং যদি কেউ সামাজিক মাধ্যমে কোনো গুজব ছড়িয়ে দেয় তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

Comments