খাগড়াছড়ি

কারাগারে এসএসসি পরীক্ষা দিলেন ৩ শিক্ষার্থী

সারাদেশে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার। খাগড়াছড়িতে কারাগারে থেকে পরীক্ষায় অংশ নিয়েছেন ৩ শিক্ষার্থী। 
খাগড়াছড়ি জেলা কারাগার
খাগড়াছড়ি জেলা কারাগার। ছবি: সংগৃহীত

সারাদেশে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শুরু হয়েছে আজ বৃহস্পতিবার। খাগড়াছড়িতে কারাগারে থেকে পরীক্ষায় অংশ নিয়েছেন ৩ শিক্ষার্থী। 

কারাগারের জেলার এ জি মাহমুদ দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কারাগারের অফিস কক্ষে বসে ৩ শিক্ষার্থী প্রথম দিনের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। 

এই ৩ শিক্ষার্থী হলেন-খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সোহাগ আলম, পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের আরিফুল ইসলাম এবং মাটিরাঙ্গা মিউনিসিপাল স্কুলের শিক্ষার্থী নিপুন ত্রিপুরা।

জেলার এ জি মাহমুদ জানান, সোহাগ আলম নারী ও শিশু নির্যাতন মামলার আসামি। একমাস আগে তিনি কারাগারে এসেছেন। 

এছাড়া, হত্যা মামলার আসামি আরিফুল ইসলাম কয়েকদিন আগে পুলিশের হাতে আটক হয়ে কারাগারে আছেন। নিপুন ত্রিপুরাও হত্যা মামলার আসামি। তিনি গত বছর থেকে কারাগারে আছেন।

জেলার বলেন, 'তিন শিক্ষার্থী কারাগারের অফিস কক্ষে বসে পরীক্ষায় অংশ নিচ্ছেন। তারা ৩ শিক্ষকের তত্ত্বাবধানে পরীক্ষা দিচ্ছেন। নির্ধারিত সময়েই তারা পরীক্ষা শুরু করেছেন।'

জানতে চাইলে খাগড়াছড়ি জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা ডেইলি স্টারকে জানান, 'জেলায় এবার ৩ জন পরীক্ষার্থী কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। তারা যেন নির্ধারিত সময় ও সঠিকভাবে নিয়ম মেনে পরীক্ষায় অংশ নিতে পারেন, সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।'

Comments