সাবিনাকে দেখতে সাতক্ষীরায় মানুষের ঢল

সাফজয়ী দলের অধিনায়ক সাবিনা খাতুনকে দেখতে ঢল নেমেছিল সাতক্ষীরায়। সাবিনা সাতক্ষীরা সার্কিট হাউজে সকাল সাড়ে ১০টার আসবে এ খবর প্রচার হওয়ার পর সকাল সাড়ে ৯টা থেকে সার্কিট হাউজের সামনের সাতক্ষীরা-যশোর মহাসড়কে মানুষের ঢল নামে।
ফুল দিয়ে সাবিনাকে আজ শুক্রবার সকালে সাতক্ষীরায় বরণ করা হয়। ছবি: স্টার

সাফজয়ী দলের অধিনায়ক সাবিনা খাতুনকে দেখতে ঢল নেমেছিল সাতক্ষীরায়। সাবিনা সাতক্ষীরা সার্কিট হাউজে সকাল সাড়ে ১০টার আসবে এ খবর প্রচার হওয়ার পর সকাল সাড়ে ৯টা থেকে সার্কিট হাউজের সামনের সাতক্ষীরা-যশোর মহাসড়কে মানুষের ঢল নামে।

আজ শুক্রবার সকাল ১১টার দিকে সার্কিট হাউজে যান সাবিনা। এ সময় সার্কিট হাউজের ফটকের সামনে সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। পরে একটি পিকআপকে করে ১ ঘণ্টা সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করা হয়।

সাবিনার মা মমতাজ বেগম জানান, আজ ভোর সোয়া ৫টার দিকে এম,আর পরিবহনের একটি বাসে করে সাবিনা শহরের পলাশপোলের সবুজবাগের বাড়িতে আসেন।

পিকআপকে করে ১ ঘণ্টা সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন সাবিনা। ছবি: স্টার

মমতাজ বেগম বলেন, 'সাবিনা আমাকে জড়িয়ে ধরে বলে, মা আমরা দেশের জন্য সম্মান বয়ে এনেছি। মা, তোমার দোয়া ছাড়া আমার এ বিজয় সম্ভব ছিল না। আজ বাবা বেঁচে থাকলে আর আকবর স্যার (সাবিনার কোচ) বেচেঁ থাকলে তারা সবচেয়ে খুশি হতেন।'

তিনি আরও বলেন, 'আমি সাবিনাকে বলেছি আমি খুব খুশি হয়েছি।'

সাবিনার মা জানান, সাবিনা এসে সবার সঙ্গে কৌশল বিনিময় করে। পরে আগে থেকেই বলা অনুযায়ী তার জন্য রুই মাসের ঝোল ও গরুর মাংস রান্না করা হয়েছিল। তা দিয়ে ভাত খায়।

আজ সকাল ১০টা থেকে সাতক্ষীরা সার্কিট হাউজের সামনে মানুষের ঢল নেমেছিল সাতক্ষীরার মেয়ে বাংলাদেশ নারী দলের অধিনায়ক সাবিনাকে একনজর দেখার জন্য। এক ঘণ্টা প্রতীক্ষা শেষে একটি প্রাইভেট করে সাবিনা ১১টার দিকে সার্কিট হাউজের সামনে নামেন।

সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে এনডিসি মো: মহিউদ্দিন ফুল দিয়ে বরণ করে নেন সাবিনাকে। সাতক্ষীরা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। পরে বিভিন্ন সংগঠন ফুলের শুভেচ্ছা জানায়। এরপর একটি সাজানো পিকআপে করে সাবিনাকে সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করানো হয়। এ সময় সড়কের পাশেসহ বাড়ির ছাদে সাবিনাকে দেখতে মানুষের ঢল নামে। এক ঘণ্টা সাতক্ষীরা শহর প্রদক্ষিণ করে দুপুর সাড়ে ১২টার দিকে শহরে নিউ মার্কেট চত্বরে এসে রোড শো শেষ হয়।        

সাবিনা বলেন, 'আমি অভিভূত ও কৃতজ্ঞ। আমার জন্মস্থান সাতক্ষীরা মানুষ আমাকে এত ভালোবাসে। সাতক্ষীরায় জন্ম নিয়ে আমি গর্বিত। আপনারা দোয়া করবেন আমি যেন সাফজয়ের মতো আর ট্রফি জয় করে সাতক্ষীরাসহ দেশে সুনাম অক্ষুণ্ণ রাখতে পারি।

সাবিনা জানান, রোববার তিনি আবার ঢাকায় ফিরে বিদেশে যাবেন খেলতে।

ক্রীড়া সংস্থার সহসভাপতি মো: আশরাফুজ্জামান বলেন, অনেকটা হঠাৎ করে সাবিনা সাতক্ষীরা এসেছে। সাবিনা ও মাসুরা সাতক্ষীরা তথা দেশের গর্ব। তারা দেশের জন্য সম্মান নিয়ে এসেছে। সাতক্ষীরা ক্রীড়া সংস্থা ও সাতক্ষীরা জেলা প্রশাসন তথা সাতক্ষীরাবাসি তাদের সম্মান জানাতে চায়। এজন্য জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে সাবিনা ও মাসুরার সুবিধাজনক সময়ে তাদের আড়ম্বরপূর্ণ সংবর্ধনা দেওয়া হবে।

Comments

The Daily Star  | English

Teesta floods bury arable land in sand, leaving farmers devastated

40 unions across 13 upazilas in Lalmonirhat, Kurigram, Rangpur, Gaibandha, and Nilphamari are part of the Teesta shoal region

1h ago