বাংলাদেশ

বিড়াল হত্যার বিচার চেয়ে থানায় কিশোরী

মুন্সিগঞ্জের সিরাজদিখানে পোষা বিড়াল হত্যার অভিযোগ এনে এর বিচারের দাবিতে মৃত বিড়ালটিকে সঙ্গে নিয়ে থানায় হাজির হয়েছে আছিয়া আক্তার (১৩) নামের এক কিশোরী।
মৃত বিড়ালটিকে কোলে নিয়ে ক্রন্দনরত আছিয়া ও তার মা। ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জের সিরাজদিখানে পোষা বিড়াল হত্যার অভিযোগ এনে এর বিচারের দাবিতে মৃত বিড়ালটিকে সঙ্গে নিয়ে থানায় হাজির হয়েছে আছিয়া আক্তার (১৩) নামের এক কিশোরী।

এ ঘটনায় আজ রোববার দুপুরে ওই কিশোরীর মা আকলিমা আক্তার শারমিন সিরাজদিখান থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগ আমলে নিয়ে পুলিশ মৃত বিড়ালটির ময়নাতদন্তের জন্য উপজেলা পশু হাসপাতালে পাঠায়।

আছিয়া উপজেলার মালখানগর ইউনিয়নের ফুরশাইল গ্রামের মো. কালাম শেখের মেয়ে।

আছিয়ার ভাষ্য, বিড়ালটিকে সে ছোটবেলা থেকেই লালন-পালন করত। আজ দুপুরে তার আদরের বিড়ালটিকে উত্তর ফুরশাইল গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী তাসলিমা ও তার মেয়ে সেলিনা কাঠ দিয়ে আঘাত করে। পরে চিকিৎসার জন্য পশু হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্মকর্তারা বিড়ালটিকে মৃত ঘোষণা করেন।

আছিয়া বলে, 'থানায় গেলে পুলিশও প্রথমে আমাদের নিয়ে হাসি-ঠাট্টা করে। পরে আম্মুর কথায় তারা অভিযোগ নেয়। আমি আমার বিড়াল হত্যার বিচার চাই।'

সিরাজদিখান উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শবনম সুলতানা বলেন, 'বিড়ালটি যখন আমাদের এখানে নিয়ে আসা হয় তখন সেটি মৃত অবস্থায় ছিলো। ময়নাতদন্ত করার জন্য এখন এটি আমাদের অফিসে আছে। হাসপাতালের একমাত্র চিকিৎসক সাভারে প্রশিক্ষণে থাকায় কাল (সোমবার) ময়নাতদন্ত করা হবে।'

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক জানান, বিড়ালটিকে কে বা কারা হত্যা করেছে তা এখনো নিশ্চিত নয়। তবে অভিযোগকারীর দাবি পূর্ব শত্রুতার জেরে প্রতিবেশীরা প্রাণীটিকে হত্যা করেছে।

Comments