কুমিল্লায় চলন্ত ট্রেনে সন্তানের জন্ম দিলেন এক মা

ঢাকা থেকে নোয়াখালী আসার পথে যাত্রীবাহী আন্তনগর ‘উপকূল এক্সপ্রেস’ ট্রেনে এক ছেলেসন্তানের জন্ম দিয়েছেন তানিয়া আক্তার (২৫) নামের এক মা।
কুমিল্লা
স্টার ডিজিটাল গ্রাফিক্স

ঢাকা থেকে নোয়াখালী আসার পথে যাত্রীবাহী আন্তনগর 'উপকূল এক্সপ্রেস' ট্রেনে এক ছেলেসন্তানের জন্ম দিয়েছেন তানিয়া আক্তার (২৫) নামের এক মা।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় কুমিল্লা স্টেশনের অদূরে রসুলপুর ক্রসিং এলাকায় এই ঘটনা ঘটে।

কুমিল্লা রেলস্টেশনের স্টেশনমাস্টার ডেইলি স্টারকে বলেন, 'আমি বিষয়টি জানতাম না, পরে ট্রেনের স্টাফ ও যাত্রীদের থেকে জেনেছি। মা ও শিশুকে স্টেশনের পাশের একটি বেসরকারি ক্লিনিকে নেওয়া হয়েছে।'

তানিয়া আক্তার নরসিংদী জেলার মাধবদী এলাকার এরশাদ মিয়ার স্ত্রী। তার বাড়ি নোয়াখালী জেলার সদর উপজেলার সোনাপুর এলাকায়। ৩ বছর আগে তাদের বিয়ে হয়েছে বলে জানা যায়।

সদ্যভূমিষ্ট সন্তানের বাবা এরশাদ মিয়া বলেন, 'আমরা নরসিংদী স্টেশন থেকে নোয়াখালীর উদেশে রওনা দিয়েছিলাম। ট্রেনটি রসুলপুর ক্রসিং এলাকায় আসতেই প্রসব বেদনা উঠে তানিয়ার।' 

বিষয়টি জানতে পেরে ট্রেনে কর্তব্যরত গার্ডরা ওই বগির যাত্রীদের অন্য বগিতে সরিয়ে নেন এবং সেখানে থাকা মহিলা যাত্রীদের সহযোগীতায় তার প্রসবের ব্যবস্থা করেন। সবার সহযোগিতায় চলন্ত ট্রেনেই নিরাপদে ফুটফুটে ছেলে সন্তানের জন্ম দেন তানিয়া। 

পরে, ট্রেনটি কুমিল্লা স্টেশনে থামলে ট্রেনে কর্তব্যরতরা দ্রুত মা ও নবজাতককে একটি হাসপাতালে ভর্তি করেন।

নবজাতকের বাবা বলেন, 'আমার স্ত্রী ওবাচ্চা দুজনই সুস্থ আছেন। বর্তমানে তারা কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।'  হাসপাতালের চিকিৎসক ডা. বাধন জানান, বর্ত ও শিশু দুজনই সুস্থ আছেন। শিশুটিকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

Comments

The Daily Star  | English

Bank Asia plans to acquire Bank Alfalah’s Bangladesh unit

Bank Asia is going to hold a meeting of its board of directors next Sunday and is likely to disclose the mater in detail, a senior official of Bank Asia said.

55m ago