জঙ্গি হামলায় নিহত ২ বিচারককে স্মরণ জুডিশিয়াল সার্ভিস এসোসিয়েশনের

২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাঠিতে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) বোমা হামলায় নিহত সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে এবং শহীদ সোহেল আহম্মেদকে স্মরণ করেছে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এসোসিয়েশন।
নিহত ২ বিচারকের স্মরণে আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিল। ছবি: সংগৃহীত

২০০৫ সালের ১৪ নভেম্বর ঝালকাঠিতে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) বোমা হামলায় নিহত সিনিয়র সহকারী জজ জগন্নাথ পাঁড়ে এবং শহীদ সোহেল আহম্মেদকে স্মরণ করেছে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এসোসিয়েশন।

আজ সোমবার ধানমন্ডিতে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ঢাকা ও নারায়ণগঞ্জে কর্মরত বিচারকদের উপস্থিতিতে নিহত ২ বিচারকের স্মরণে শোকসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস এসোসিয়েশনের আহ্বায়ক এবং ঢাকা জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়া।

বক্তারা সেসময় বলেন, নিহত বিচারকদের স্মৃতি অম্লান রাখার জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালত ভবন মিলনায়তনের নাম 'জগন্নাথ-সোহেল স্মৃতি মিলনায়তন' রাখা হয়েছে।

স্মরণ সভায় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের সদস্য সচিব ও ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান, নিবন্ধন অধিদপ্তরের মহা-পরিদর্শক শহীদুল আলম ঝিনুক, নারায়ণগঞ্জ জেলার সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আসামছ জগলুল হোসেন, আইন ও বিচার বিভাগের যুগ্ম-সচিব শেখ গোলাম মাহবুব, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম-সচিব (আইন) মো. মাহবুবার রহমান সরকার, ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী, ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দ মাসফিকুল ইসলাম প্রমুখ।

Comments