বাংলাদেশ

আরব আমিরাতে বাংলাদেশি অভিবাসীদের ভিসা নবায়ন সহজ চায় বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি অভিবাসীদের ভিসা নবায়ন প্রক্রিয়া সহজ চায় বাংলাদেশ। পাশাপাশি অভিবাসীদের নিয়মিতকরণ এবং মানব পাচার ও অর্থ পাচার প্রতিরোধে সংযুক্ত আরব আমিরাতে সহযোগিতা চায় বাংলাদেশ।
আবুধাবিতে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে প্রথম কনস্যুলার বৈঠক। ছবি: ইউএনবি

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি অভিবাসীদের ভিসা নবায়ন প্রক্রিয়া সহজ চায় বাংলাদেশ। পাশাপাশি অভিবাসীদের নিয়মিতকরণ এবং মানব পাচার ও অর্থ পাচার প্রতিরোধে সংযুক্ত আরব আমিরাতে সহযোগিতা চায় বাংলাদেশ।

বুধবার আবুধাবিতে অনুষ্ঠিত বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে প্রথম কনস্যুলার বৈঠকে এসব অনুরোধ জানানো হয়।

বৈঠকে বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস। সংযুক্ত আরব আমিরাতের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা বিষয়ক মন্ত্রণালয়ের কনস্যুলার বিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি ফয়সাল এসা লুৎফি।

বৈঠকে সিদ্ধান্ত হয়, বৃহত্তর অংশগ্রহণ এবং বৃহত্তর এজেন্ডাসহ বৃহত্তর পরিসরে নিয়মিত এই ধরনের সভা আয়োজনের জন্য যৌথ কনস্যুলার কমিটির আইনি কাঠামো গঠনের জন্য শিগগির একটি এমওইউ সম্পন্ন করা হবে।

বৈঠকে সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী ও সেখানে কর্মরত বাংলাদেশি নাগরিকদের বিভিন্ন সমস্যা এবং তাদের কল্যাণ সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনা হয়।

Comments