এবার সিরাজগঞ্জে ব্রাজিল বাড়ি দেখতে মানুষের ভিড়

বিশ্বকাপ ফুটবল যতই ঘনিয়ে আসছে ভক্তদের উত্তেজনা ততই বাড়ছে। প্রিয় দলের প্রতি সমর্থন আর ভালোবাসা জানাতে ভক্তরা নানা উদ্যোগ নিচ্ছেন।
ব্রাজিল বাড়ি
সিরাজগঞ্জের এক ব্রাজিল ভক্ত তার বাড়িকে ব্রাজিলের পতাকার আদলে সাজিয়ে বাড়ির নামকরণ করেছেন ‘ব্রাজিল বাড়ি’। ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ফুটবল যতই ঘনিয়ে আসছে ভক্তদের উত্তেজনা ততই বাড়ছে। প্রিয় দলের প্রতি সমর্থন আর ভালোবাসা জানাতে ভক্তরা নানা উদ্যোগ নিচ্ছেন।

বিভিন্ন স্থানে আর্জেন্টিনা ভক্তদের বড় বড় পতাকা যখন ছেয়ে গেছে, তখন সিরাজগঞ্জের এক ব্রাজিল ভক্ত তার বাড়িকে ব্রাজিলের পতাকার আদলে সাজিয়ে নিজের বাড়ির নামকরণ করেছেন 'ব্রাজিল বাড়ি'।

ব্রাজিল ভক্তের এমন বাড়ি দেখতে বিভিন্ন স্থান থেকে ছুটে আসছে মানুষ। 

সিরাজগঞ্জের পরিবহন ব্যবসায়ী লিটন সরকার শহরের মোক্তারপারা এলাকার তার নিজের বাড়ির নাম দিয়েছেন 'ব্রাজিল বাড়ি'। ব্রাজিল সমর্থক লিটন তার পুরো দোতলা বাড়ির রঙ করেছেন ব্রাজিলের পতাকার আদলে, উপরে রয়েছে বাংলাদেশের লাল সবুজ পতাকা।

প্রিয় দলের প্রতি ভালোবাসা ও সমর্থন জানাতে লিটন তার বাড়ির নামকরণ করেছেন 'ব্রাজিল বাড়ি'। কাতার বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে প্রিয় দলের প্রতি ভালোবাসা থেকেই এমন উদ্যোগ নিয়েছেন বলে জানান লিটন।

কামারখন্দ উপজেলা থেকে ব্রাজিল বাড়ি দেখতে আসা কলেজছাত্র ইব্রাহিম সরকার বলেন, আমি ব্রাজিল সমর্থক না হলেও প্রিয় দলের প্রতি ভালোবাসা জানাতে এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

স্থানীয়রা জানান, বাড়িটিকে ব্রাজিল বাড়ি হিসেবেই চেনেন এলাকার সবাই। তবে তার এ উদ্যোগকে অনেকেই পাগলামি মনে করলেও এমন পাগলামির পেছনে রয়েছে প্রিয় দলের প্রতি ভালোবাসা।

এদিকে লিটন সরকারের ব্রাজিলের প্রতি ভালোবাসা অনেকটাই উৎসাহ দিয়েছে অন্যান্য ব্রাজিল সমর্থকদেরও। বাড়িটি দেখতে দূর দূরান্ত থেকে আসছেন তারা।

Comments