২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল

দিয়াবাড়ি ও আগারগাঁওয়ের পর তৃতীয় মেট্রোরেল স্টেশন হিসেবে পল্লবী উন্মুক্ত হতে যাচ্ছে। আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল।
মেট্রোরেল
মেট্রোরেল। স্টার ফাইল ফটো

দিয়াবাড়ি ও আগারগাঁওয়ের পর তৃতীয় মেট্রোরেল স্টেশন হিসেবে পল্লবী উন্মুক্ত হতে যাচ্ছে। আগামী ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে থামবে মেট্রোরেল।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক আজ সোমবার এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

বর্তমানে দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলছে কোনো স্টপেজ ছাড়াই।

ডিএমটিসিএল এমডি বলেন, 'মেট্রোরেলের সময়সূচিতেও সামান্য পরিবর্তন আনা হবে। সকাল সাড়ে ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে মেট্রোরেল।'

এছাড়াও, মেট্রোরেলে বর্তমানে প্রতি ট্রিপে ২০০ জন যাত্রী চলাচল করলেও, যাত্রী সংখ্যার ওপর বিধিনিষেধ শিথিল করার চেষ্টা চলছে।

তিনি আরও জানান, জনসাধারণের জন্য উন্মুক্ত করার প্রথম ১০ দিনে মেট্রোরেলে চড়েছেন প্রায় ৯০ হাজার যাত্রী। আর মেট্রোরেলের আয় হয়েছে ৮৮ লাখ টাকা।

গত ২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ২৯ ডিসেম্বর থেকে মেট্রোরেল জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়।

তবে, উদ্বোধনের পর প্রথম ৩ মাস মেট্রোরেল মাঝের কোনো স্টেশনে থামবে না বলে ডিএমটিসিএল কর্তৃপক্ষ এর আগে জানিয়েছিল।

কর্তৃপক্ষ বলেছিল, শুরুতে সীমিতভাবে মেট্রোরেল চলাচল করবে। ২৬ মার্চ থেকে উত্তরা-আগারগাঁও রুটে পুরোদমে চলাচল করবে মেট্রোরেল। এই রুটের জন্য ৬ কোচবিশিষ্ট ১০টি ট্রেন প্রস্তুত করা আছে।

এছাড়া, প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১০ মিনিট পরপর মেট্রোরেলের ট্রিপ চলছে। প্রতিটি ট্রেন সর্বোচ্চ ২০০ যাত্রী নিয়ে চলাচল করছে। 

সপ্তাহে এক দিন মঙ্গলবার ট্রেন চলাচল বন্ধ থাকছে।

 

Comments