বনানী কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

২০১৯ সালে মসজিদের নতুন ভবনের নির্মাণকাজ শুরু হয়েছিল।
বনানী কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন। ছবি: সংগৃহীত

রাজধানীতে বনানী কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার দুপুরে মসজিদের উদ্বোধন ফলক উন্মোচন করা হয়। ২০১৯ সালে মসজিদের নতুন ভবনের নির্মাণকাজ শুরু হয়েছিল।

আজ মঙ্গলবার দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনের পর মসজিদে প্রথম জুমার নামাজ আদায় করা হয়। এর আগে অতিথিদের উদ্দেশে বক্তব্য দেন মসজিদের প্রধান খাদেম ও প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ বি এম ইকবাল। এ সময় তিনি মসজিদে প্রথম জুমার নামাজ আদায় সম্ভব হওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জুমার নামাজের ইমামতি করেন মাওলানা আবুল কালাম আজাদ। নামাজ শেষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, দেশ-জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

আটতলাবিশিষ্ট মসজিদটিতে মহিলা ও পুরুষের জন্য আলাদা অজু ও নামাজের ব্যবস্থা রয়েছে। এ ছাড়া বয়স্কদের জন্য আলাদা নামাজের ব্যবস্থা আছে। মসজিদের সবচেয়ে ওপরের তলায় রয়েছে ইসলামিক লাইব্রেরি।

শুক্রবার মসজিদটি উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ধর্মবিষয়ক মন্ত্রণালয়–সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বি এইচ হারুন, ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম, সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুহাইলান, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদি প্রমুখ।

Comments