বগুড়ায় ফিরছে বিসিবি, আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর আশ্বাস

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে আবার ফিরছে বিসিবি। বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছে বিসিবি, বগুড়া জেলা প্রশাসক এবং বগুড়া জেলা ক্রীড়া সংস্থা।
বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম। ছবি: মোস্তফা সবুজ/স্টার

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে আবার ফিরছে বিসিবি। বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছে বিসিবি, বগুড়া জেলা প্রশাসক এবং বগুড়া জেলা ক্রীড়া সংস্থা।

আজ সকালে ঢাকায় জাতীয় ক্রীড়া পরিষদ এবং বগুড়া জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের সঙ্গে বিসিবির বৈঠক হয়। বিসিবির কার্যালয়ে হওয়া এই বৈঠকে সিদ্ধান্ত হয় বিসিবি দুই-একদিনের মধ্যে আবার বগুড়ার স্টেডিয়ামে ফিরে আসবে। সেই সঙ্গে বিসিবি নিজস্ব খরচে আরও একটি ক্রিকেট মাঠ নির্মাণ করবে। বগুড়া সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

শহীদ চান্দু স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর দাবি ছিল স্থানীয় জনগণের। কিন্তু গত মাসের শুরুর দিকে এখান থেকে বিসিবি তাদের ১৭ জন কর্মকর্তা-কর্মচারীকে সরিয়ে নেয়। সেই সঙ্গে অফিসের সমস্ত মালামালও সরিয়ে নেওয়া হয়। জাতীয় ক্রীড়া পরিষদের কাছে চিঠি দিয়ে মাঠ হস্তান্তর করে বিসিবি। তাদের অভিযোগ ছিল, বিসিবিকে অসহযোগিতা করে বগুড়া জেলা ক্রীড়া সংস্থা।

এই ঘটনার পর থেকেই বগুড়ায় বিভিন্ন সংগঠন প্রতিবাদ জানিয়ে আসছিল।

জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, 'আজ-কালের মধ্যে বিসিবির কর্মকর্তা-কর্মচারী এবং যেসব মালামাল নিয়ে যাওয়া হয়েছে তা ফেরত আসবে। এর পাশাপাশি অনুশীলনের জন্য আরও একটি ক্রিকেট মাঠ নির্মাণের জন্য বিসিবি জমি দেখতে বলেছে। বগুড়ায় ক্রিকেট ফিরে আসুক এটা এই জেলার মানুষের প্রাণের দাবি। এ কারণে আমি প্রটোকল ভেঙে মন্ত্রীমহোদয় এবং বিসিবি সভাপতির সঙ্গে যোগাযোগ করেছি।'

জানতে চাইলে বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মিলন দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমাদের মধ্যকার সমস্যা ঠিক হয়ে গেছে। পাশাপাশি বগুড়ায় আবার আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার চেষ্টা করবে বিসিবি। বিমানবন্দর চালু করা গেলে শিগগির আন্তর্জাতিক ম্যাচ ফিরবে বলে আমাদের জানানো হয়েছে।

যোগাযোগ করা হলে বিসিবির গ্র্যাউন্ডস কমিটির ম্যানেজার আব্দুল বাতেন দ্য ডেইলি স্টারকে বলেন, 'আজ-কালের মধ্যেই আমরা আবার শহীদ চান্দু স্টেডিয়াম টেক ওভার করছি। ইতিমধ্যেই সেখানে কর্মকর্তা-কর্মচারীদের ফিরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।'

আন্তর্জাতিক ম্যাচের বিষয়ে আব্দুল বাতেন বলেন, 'বগুড়ায় বিমানবন্দর চালু হলে বা চাটার্ড ফ্লাইট চালানো সম্ভব হলে শিগগির আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো সম্ভব। বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।'

Comments