ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি হয়নি, নিবিড় পর্যবেক্ষণে

শারীরিক অবস্থার অবনতি হয়নি। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি: সংগৃহীত

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয়নি বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খন্দকার দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

তিনি বলেন, 'ডা. জাফরুল্লাহ লাইফ সাপোর্টে আছেন। গতকাল রাত থেকে এ পর্যন্ত তার শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। ভালো দিক হচ্ছে, শারীরিক অবস্থার অবনতি হয়নি। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।'

তিনি আরও বলেন, ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতির চেষ্টা করে যাচ্ছি আমরা।

ডা. জাফরুল্লাহ দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন। করোনার পর কিডনি সমস্যার পাশাপাশি তার লিভারেও সমস্যা দেখা দেয়। এ ছাড়া, তিনি অপুষ্টি‌সহ গুরুতর সেপ‌টি‌সে‌মিয়ায় আক্রান্ত।

গত ৫ এপ্রিল গুরুতর অসুস্থ হয়ে পড়েন ডা. জাফরুল্লাহ। পরে তাকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে নেওয়া হয়। তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় রোববার দুপুরে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল টিম গঠন করা হয়। মেডিকেল বোর্ডে কিডনি, মেডিসিন, ভাসকুলার সার্জন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ইনটেনসিভিস্ট চিকিৎসক আছেন।

মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখেন ডা. জাফরুল্লাহ। মুক্তিযুদ্ধে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের জন্য গড়ে তোলা 'বাংলাদেশ ফিল্ড হাসপাতাল' এর অন্যতম উদ্যোক্তা ছিলেন তিনি।

 

Comments