নদ দখল নিয়ে সংবাদ

রংপুরে সাইবার ট্রাইব্যুনালে প্রথম আলো সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

কুড়িগ্রামে চাকিরপশার নদ দখল নিয়ে সংবাদ প্রকাশের জেরে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
মতিউর রহমান

কুড়িগ্রামে চাকিরপশার নদ দখল নিয়ে সংবাদ প্রকাশের জেরে রংপুরের সাইবার ট্রাইব্যুনালে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ সোমবার অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারক আব্দুল মজিদ।

মামলাটি করেছেন কুড়িগ্রামের রাজারহাট উপজেলা আওয়ামী কৃষক লীগের সভাপতি অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলী।

'নদের জমি বেচছেন কৃষক লীগ নেতা' শিরোনামে প্রতিবেদন প্রকাশের জেরে করা এই মামলায় প্রথম আলো সম্পাদকের সঙ্গে পত্রিকার বার্তা সম্পাদক রাজিব হাসান, প্রতিবেদক জহির রায়হান ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান ড. তুহিন ওয়াদুদকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত ১০ জানুয়ারি কুড়িগ্রামের রাজারহাটে চাকিরপশার দখল নিয়ে প্রথম আলোতে সংবাদ প্রকাশ করা হয়। প্রতিবেদনে মামলার বাদী অবসরপ্রাপ্ত মেজর বীর মুক্তিযোদ্ধা ইউনুস আলীকে হেয় করা হয়েছে। এই প্রতিবেদন সামাজিক মাধ্যম ফেসবুকে শেয়ার করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী সামছুল হুদা বলেন, 'বিচারক মামলার আবেদন আমলে নিয়ে এর সত্যতা যাচাইয়ের জন্য পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আশা করি ন্যায় বিচার পাব।'

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ মামলা প্রসঙ্গে দ্য ডেইলি স্টারকে বলেন, 'কুড়িগ্রাম জেলা প্রশাসনের তালিকাভুক্ত দখলদাররা চাকিরপশার নদের প্রায় ৩৪ একর জমি দখল করেছেন। আমরা জমি উদ্ধারের জন্য আন্দোলন করছি। দখলদারদের স্বার্থে আঘাত লাগায় মামলা করা হয়েছে।'

Comments