পিরোজপুরে পদযাত্রায় সংঘর্ষ: বিএনপির ২৫ নেতাকর্মী, ৭ পুলিশ ও সাংবাদিক আহত

পিরোজপুরে বিএনপির পদযাত্রার শেষ মুহূর্তে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের ৭ সদস্য এবং সময় টিভির ক্যামেরাপারসন হাসান আহত হয়েছেন।
ছবি: সংগৃহীত

পিরোজপুরে বিএনপির পদযাত্রার শেষ মুহূর্তে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের ৭ সদস্য এবং সময় টিভির ক্যামেরাপারসন হাসান আহত হয়েছেন।

তারা পিরোজপুর জেলা হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। 

এ ঘটনায় বিএনপির ২৫ নেতাকর্মী আহত হয়েছে বলে জানিয়েছেন জেলা বিএনপির আহবায়ক মো. আলমগীর হোসেন।

আজ মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে পিরোজপুর-হুলারহাট সড়কে ফায়ার সার্ভিসের সামনে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

জেলা বিএনপির আহবায়ক মো. আলমগীর হোসেন বলেন, 'সকাল সাড়ে ১১ টায় আমরা পিরোজপুর জেলা স্টেডিয়ামের সামনে থেকে পদযাত্রা নিয়ে অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর দিকে রওনা দেই। ফায়ার সার্ভিসের সামনে পৌঁছানোর পর পুলিশ আমাদের বাধা দেয়। আমরা সেখানেই পথসভা শুরু করি কিন্তু পুলিশ আমাদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেয় এবং হামলা করে।'

পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান জানান, বিএনপির নেতাকর্মীদের স্টেডিয়াম থেকে ফায়ার সার্ভিস পর্যন্ত পদযাত্রা করার অনুমতি দেওয়া হয়েছিল। তারা ফায়ার সার্ভিস অতিক্রম করে সরকারি অফিস আদালতের দিকে প্রবেশ করতে চাইলে, পুলিশ তাদের বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের ৭ সদস্য আহত হয়।

এই ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান তিনি।

ঘটনাস্থল থেকে ৫-৬ বিএনপি নেতাকর্মীকে আটকের অভিযোগ পাওয়া গেছে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিক তথ্য দেয়নি পুলিশ। 

 

Comments