বিএনপির তারুণ্যের সমাবেশ: আমিনবাজারে চেকপোস্ট, যানজট

রাজধানীতে বিএনপির তারুণ্য সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশমুখ আমিনবাজারে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনা করছে পুলিশ।
ছবি: সংগৃহীত

রাজধানীতে বিএনপির তারুণ্য সমাবেশকে কেন্দ্র করে ঢাকার প্রবেশমুখ আমিনবাজারে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম পরিচালনা করছে পুলিশ।

আজ শনিবার সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ২০ শয্যা হাসপাতালের সামনে ঢাকামুখী লেনে ব্যারিকেড বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশি করায় বলিয়ারপুর পর্যন্ত প্রায় তিন কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এতে ভোগান্তিতে পড়েছে অফিসগামী হাজারো মানুষ।

যানজটে আটকে থাকা রাজধানীর একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আশিকুর রহমান মোবাইল ফোনে বলেন, দীর্ঘক্ষণ সালেহপুর ব্রিজ এলাকায় যানজটে আটকে থেকে অবশেষে পায়ে আমিনবাজার পুলিশ চেকপোস্ট পাড় হয়েছি। চেকপোস্টের কারণে যানজটের সৃষ্টি হয়েছে।

প্রাইভেটকার চালক আব্দুর রহমান ডেইলি স্টারকে বলেন, প্রায় দেড় ঘণ্টা ধরে যানজটে আটকে আছি। ৫ মিনিটের রাস্তা পাড় হতে পারছি না।

সকালে আমিনবাজার চেকপোস্ট ঘুরে দেখা যায়, মহাসড়কের ঢাকামুখী লেনে রাস্তায় ব্যারিকেড বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি করছে ঢাকা জেলা পুলিশের সদস্যরা। এছাড়াও এসময় বিভিন্ন যানবাহনের কাগজপত্র চেক করতে দেখা যায় পুলিশ সদস্যদের।

যোগাযোগ করলে সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা দ্য ডেইলি স্টারকে বলেন, ঢাকার প্রবেশ করে কেউ যেন কোনো নাশকতামূলক কর্মকাণ্ড করতে না পারে, সেই লক্ষ্যে অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আমরা আমিনবাজারে চেকপোস্ট পরিচালনা করছি।

চেকপোস্টের কারণে সৃষ্ট যানজটে মানুষের ভোগান্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, 'জ্যাম তো না, আসলে চেকপোস্টের কারণে গাড়ি একটু ধীরগতিতে চলছে।'

আমিনবাজার থেকে বলিয়ারপুর পর্যন্ত ঢাকামুখী লেনে যানজটের কারণ জানতে চাইলে ঢাকা জেলা উত্তর ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন)হোসেন শহীদ চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন আমিন বাজারে পুলিশের চেকপোস্ট বসেছে এ কারণে পরিবহন ধীরগতিতে চলছে।

ধামরাইয়ে পুলিশ চেকপোস্ট

রাজধানীতে বিএনপির তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে ঢাকা আরিচা মহাসড়কের ঢুলিভিটা এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুন অর রশিদ।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ঢাকায় বিএনপির সমাবেশ আছে এ কারণে ঢুলিভিটা এলাকায় ঢাকামুখী লেনের পরিবহনগুলোতে তল্লাশি কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যেন কেউ ঢাকায় প্রবেশ করে নাশকতা সৃষ্টি করতে না পারে।

তিনি বলেন, অনেক সময় তো তারা (বিএনপি) নিজেরা নিজেরা সমস্যা সৃষ্টি করে অন্যদের নাম দেয়। তবে চেকপোস্ট থেকে কাউকেই আটক করা হয়নি।

Comments

The Daily Star  | English

BCL leaders beaten up, forced out of most DU halls overnight

After six deaths, including those of three students, in protests nationwide over quota reforms yesterday, Dhaka University students expressed their outrage against the Chhatra League from last night, beating up several BCL activists

43m ago