বাংলাদেশ

চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হলেন সরকারি কর্মচারী

সদর সাব-রেজিস্ট্রার অফিসের অফিস সহকারী এরাদুল হক ভুট্টোকে চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সভাপতি নির্বাচিত করা হয়। 
এরাদুল হক ভুট্টো
এরাদুল হক ভুট্টো। ছবি: সংগৃহীত

সরকারি কর্মচারী বিধিমালা লঙ্ঘন করে চট্টগ্রামের সাব-রেজিস্ট্রার অফিসের এক কর্মচারীকে চট্টগ্রাম উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি করা হয়েছে।

আজ মঙ্গলবার স্বেচ্ছাসেবক লীগের ওই ইউনিটের ত্রি-বার্ষিক সম্মেলনে সদর সাব-রেজিস্ট্রার অফিসের অফিস সহকারী এরাদুল হক ভুট্টোকে সভাপতি নির্বাচিত করা হয়। 

এ সম্মেলনের আহ্বায়কের পাশাপাশি তিনি মিরসরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক।

বন্দরনগরীর কাজির দেউড়ি এলাকার একটি কনভেনশন হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সাধারণ সম্পাদক করা হয় নাসির উদ্দিন রিয়াজকে।

২০ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

দলীয় সূত্র জানায়, আহ্বায়ক হিসেবে পুরো সম্মেলনের আয়োজন করেন ভুট্টো। 

সরকারি কর্মচারি (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর ২৫ ধারা অনুযায়ী, সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা, রাজনৈতিক দলের কোন অঙ্গসংগঠনের সদস্য হতে বা অন্য কোনোভাবে এগুলর সঙ্গে যুক্ত হতে পারবেন না, অথবা বাংলাদেশে বা বিদেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা কোনো প্রকারে সহায়তা করতে পারবেন না। 

দুই দিন আগে, ভুট্টো একটি প্রাক-সম্মেলন প্রেস ব্রিফিংয়ে বলেছিলেন যে একজন তৃতীয় শ্রেণীর কর্মচারী হিসেবে তিনি ট্রেড ইউনিয়ন রাজনীতিতে জড়িত হতে পারেন। তাই রাজনীতি করতে তার কোনো বাধা নেই।

ডেইলি স্টারের সঙ্গে আলাপকালে জেলা রেজিস্ট্রার মিশন চাকমা বলেন, 'ভুট্টো সদর সার্কেলের অফিস সহকারী। তিনি অফিসের নিয়মিত কর্মচারী। আমি শুনেছি তিনি রাজনীতি করেন। কিন্তু বিস্তারিত জানি না।'

এরাদুল হক ভুট্টোকে টেলিফোন করা হলে তিনি বলেন, 'আমি বিমানবন্দরে রাজনৈতিক নেতাদের বিদায় দিতে এসেছি। আমি পরে কথা বলব।'
 

Comments

The Daily Star  | English

Jaishankar meets Hasina, discusses issues of mutual interest

Indian External Affairs Minister Dr S Jaishankar called on Prime Minister Sheikh Hasina today and discussed issues of mutual interest

49m ago