বাংলাদেশ

নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা শুরু

প্রতিযোগিতায় অংশ নিতে রচনা ও চিত্রকর্ম ডাকযোগে পাঠানোর শেষ সময় আগামী ১০ নভেম্বর।
ত্বকী হত্যার ১ দশক
তানভীর মুহাম্মদ ত্বকী। ছবি: সংগৃহীত

তানভীর মুহাম্মদ ত্বকীর জন্মদিন উপলক্ষে 'নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২০২৩' এর আয়োজন করা হয়েছে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের সদস্যসচিব হালিম আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, প্রতিযোগিতায় অংশ নিতে রচনা ও চিত্রকর্ম ডাকযোগে পাঠানোর শেষ সময় আগামী ১০ নভেম্বর।

প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম ১০ জনকে সনদ, বই ও ক্রেস্ট প্রদান করা হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বই, বিশেষ ক্রেস্ট ও সনদ এবং প্রথম স্থান অধিকারীকে 'ত্বকী পদক ২০২৩' প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ী প্রথম ১০টি রচনা ও চিত্রকর্ম নিয়ে স্মরণিকা প্রকাশিত হবে।

রচনা প্রতিযোগিতায় পঞ্চম থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত 'ক' বিভাগের বিষয় 'আমার শৈশব' (২০০ শব্দের মধ্যে), অষ্টম থেকে দশম শ্রেণি পর্যন্ত 'খ' বিভাগের বিষয় 'যে বাংলাদেশের স্বপ্ন দেখি' (৫০০ শব্দের মধ্যে), কলেজ ও বিশ্ববিদ্যালয় 'গ' বিভাগের জন্য 'ত্বকীকে নিয়ে যে কোনো বিষয়ে রচনা' (১ হাজার ৫০০ শব্দের মধ্যে)।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় শিশু থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত 'ক' বিভাগের বিষয় উন্মুক্ত, চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত 'খ' বিভাগের বিষয় 'আমার দেশ', সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত 'গ' বিভাগের বিষয় 'ত্বকীর একটি ছবি আঁক'।

এই প্রতিযোগিতায় চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের ৪ ভাগের ১ ভাগ আকারের কাগজে ছবিটি আঁকতে হবে। ছবির পেছনে সুস্পষ্টভাবে ইংরেজিতে নিজের নাম লিখতে হবে।

স্পষ্ট অক্ষরে খামের ওপর নাম, ঠিকানা, শ্রেণি ও মোবাইল নম্বর লিখে ১ কপি পাসপোর্ট সাইজ ছবিসহ লেখা ও চিত্রকর্ম পাঠাতে হবে 'নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ২৩, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭ এসকে রোড, নারায়ণগঞ্জ' এই ঠিকানায়। যোগাযোগের জন্য মোবাইল নম্বর ০১৮১৩৫৩৫১৫৫ এবং ই–মেইল [email protected]

Comments