ঢাকায় চলছে উদ্যোক্তা মেলা, ৬৪ জেলার খাবার একই ছাদের নিচে

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ধানমন্ডি সেলিব্রেটি কনভেনশন হলে মেলা চলবে।
ছবি: সংগৃহীত

অনলাইন উদ্যোক্তা প্রশিক্ষণ প্ল্যাটফর্ম 'নিজের বলার মতো একটা গল্প' ফাউন্ডেশনের (এনবিএমইজিএফ) আয়োজনে ঢাকায় চলছে উদ্যোক্তা মেলা।

গতকাল বৃহস্পতিবার সারাদেশের ৬৪ জেলার খাবার ও বিখ্যাত সব পণ্য নিয়ে ৩ দিনব্যাপী এই মেলা শুরু হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত ধানমন্ডি সেলিব্রেটি কনভেনশন হলে মেলা চলবে।

গতকাল বৃহস্পতিবার এ মেলার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

মেলার আয়োজক ও 'নিজের বলার মতো একটা গল্প' ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ইকবাল বাহার জানান, জেলা পর্যায়ের উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন স্বাদের খাবার ও পণ্য নিয়ে ঢাকায় মেলা খুবই কম হয় তাও আবার ৬৪ জেলার উদ্যোক্তাদের নিয়ে একই ছাদের নিচে। মূলত প্রান্তিক উদ্যোক্তাদের প্রমোট করতেই এই মেলার আয়োজন এবং একইসাথে জেলা ব্র্যান্ডিং করা। জেলা পর্যায়ের বিখ্যাত খাবার ও বিখ্যাত পণ্যগুলোকে সারাদেশে ছড়িয়ে দেওয়াই এই আয়োজনের মূল লক্ষ্য।

এখন থেকে এই রকম মেলা প্রতিবছর ২ বার আয়োজিত হবে বলেও জানান তিনি।

'নিজের বলার মতো একটা গল্প' উদ্যোক্তা হবার যাবতীয় প্রশিক্ষণ, দক্ষতা ও মূল্যবোধ সংক্রান্ত অনলাইন কর্মশালার প্ল্যাটফর্ম- উদ্যোক্তা তৈরির কারখানা। এটি বাংলাদেশের একমাত্র প্ল্যাটফর্ম যেখানে প্রতিদিন বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হয়। লিডারশিপ, অ্যাকটিভিটি, সম্পর্ক ও সাংগঠনিক কাঠামোর দিক থেকে এটি বাংলাদেশে অন্যতম শক্তিশালী ও ব্যতিক্রমী উদ্যোক্তা সংগঠন।

Comments

The Daily Star  | English
MP Anwarul Azim missing in India

AL MP Azim's daughter files abduction case

The daughter of Awami League MP Anwarul Azim Anar, who has been killed in India, filed an abduction case with Sher-e-Bangla Nagar Police Station this evening

30m ago