রাঙ্গামাটিতে সড়ক ও নৌপথে কাল আধাবেলা অবরোধের ডাক

আগামীকাল আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে প্রচার মিছিল করেছে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।
রাঙ্গামাটিতে সড়ক ও নৌপথে কাল আধাবেলা অবরোধের ডাক
ছবি: সংগৃহীত

রাঙ্গামাটিতে ৪ দফা দাবিতে আগামীকাল আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে প্রচার মিছিল করেছে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ৩টায় সদর উপজেলার কুদুকছড়িতে সংগঠন দুটি এই কর্মসূচি পালন করে।

তাদের দাবিগুলো হলো—ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামিকে উচ্চ আদালতের দেওয়া জামিন বাতিল; তাকে গ্রেপ্তার; যাবজ্জীবন কারাদণ্ডের সাজা বহাল ও তাকে প্রধান শিক্ষক পদে পুনরায় যোগদানে সহায়তাকারীদের বিচারের আওতায় আনা।

এসব দাবিতে গতকাল সংগঠন দুটি কুদুকছড়িতে ঝাড়ু মিছিল ও সমাবেশ করে। সেখান থেকেই অবরোধ কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছিল।

রাঙ্গামাটির লংগদু উপজেলার আটারকছড়া ইউনিয়নে ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রশিদ সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে বিদ্যালয়ের এক শ্রেণিকক্ষে ধর্ষণের অভিযোগ ওঠে।

ওই শিক্ষার্থীর অভিভাবক ৫ অক্টোবর মামলা দায়ের করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০২২ সালের ২৯ নভেম্বর আদালত আব্দুর রহিমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ লাখ টাকা অর্থদণ্ড দেন। চলতি বছরের ১ জুন আব্দুর রহিম উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হন।

Comments