বাংলাদেশ

ঢাকা-ময়মনসিংহ রেলরুটে অতিরিক্ত নিরাপত্তা

‘রেলওয়ে পুলিশের পাশাপাশি আনসার নিয়োগ দেওয়া হয়েছে।’
joydebpur-railway-station
জয়দেবপুর রেলস্টেশন। ছবি: স্টার

'রেললাইনের একটি অংশ কেটে রাখা'র পর ঢাকা-ময়মনসিংহ রেলরুটের নির্জন স্থানগুলোতে বিশেষ নিরাপত্তাসহ নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে বাংলাদেশ রেলওয়ে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ রেলওয়ের ঢাকা জেলার পুলিশ সুপার আনোয়ার হোসেন এই তথ্য দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রেলওয়ে পুলিশের পাশাপাশি আনসার নিয়োগ দেওয়া হয়েছে। চলন্ত ট্রেনে একজন অফিসারসহ পাঁচজন করে পুলিশ কাজ করছে। রাতের বেলায় টর্চ লাইটসহ নিরাপত্তাকর্মী কিলোমিটার হিসাবে নিয়োগ করা হয়েছে।  সঙ্গে বিশেষ টহলের ব্যবস্থাও আছে।

জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) শহিদুল ইসলাম ডেইলি স্টারকে বলেন, টঙ্গী-জয়দেবপুরে ৭ বেঙ্গল থানার ১২টি রেলস্টেশন রয়েছে। প্রতিটি স্টেশনে চারজন করে ৪৮ জন আনসার অতিরিক্ত মোতায়েন করা হয়েছে।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) ছোটন শর্মা বলেন, আমার অধীনে পাঁচটি রেলওয়ে গেট আছে। প্রতিটি গেটে চারজন করে আনসার আছে।

এর আগে, গত বুধবার ভোররাত ৪টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি নেত্রকোণা থেকে ঢাকার দিকে যাচ্ছিল।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা নাশকতা করতে রেললাইনের একটি অংশ কেটে রেখেছিল। এ ঘটনায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১১ জন।

Comments

The Daily Star  | English
Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever in 2023

Deposits of Bangladeshi banks, nationals in Swiss banks hit lowest level ever

It declined 68% year-on-year to 17.71 million Swiss francs in 2023

4h ago