আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু

‘কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল শুরু হয়।’
আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল শুরু
ঘন কুয়াশার কারণে গতকাল রাত থেকে ফেরি চলাচল বন্ধ ছিল। সকালে কুয়াশা কমলে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। ছবি: সংগৃহীত

ঘন কুয়াশার কারণে প্রায় সোয়া ১২ ঘণ্টা বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার পর থেকে আরিচা-কাজিরহাট নৌপথের ফেরি চলাচল পুনরায় শুরু হয়েছে। গতকাল রাত সোয়া ৮টা থেকে আজ সকাল সাড়ে ৮টা থেকে এই রুটে ফেরি চলাচল বন্ধ ছিল।

অন্যদিকে গতকাল রাত সাড়ে নয়টা থেকে আজ সকাল পৌনে নয়টা পর্যন্ত প্রায় ১১ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথেও পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ দ্য ডেইলি স্টারকে বলেন, 'নৌপথের দুর্ঘটনা এড়াতে রাত সোয়া আটটায় আরিচা-কাজিরহাট নৌপথে ও রাত সাড়ে নয়টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। আরিচা-কাজিরহাট নৌপথের মানিকগঞ্জের আরিচা ঘাট প্রান্তে ফেরি "রোকেয়া" ও "রুহুল আমিন" অবস্থান করে। মাঝনদীতে "শাহ-আলী" নোঙ্গর করে থাকে এবং পাবনার কাজিরহাট প্রান্তে থাকে ফেরি "সুফিয়া"।'

'অন্যদিকে, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের মাঝনদীতে যাত্রী ও যানবাহন বোঝাই অবস্থায় নোঙ্গর করে থাকে দুটি ফেরি। এ ছাড়া মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে আটটি ও রাজবাড়ির দৌলতদিয়া ফেরিঘাটে অবস্থান করে চারটি ফেরি। কুয়াশা কেটে গেলে নৌপথের ফেরি চলাচল শুরু হয়', বলেন তিনি।

Comments