নার্সিং কলেজের ভেতরে পৌরসভার দোকান নির্মাণের অভিযোগ

তবে কক্সবাজার পৌরসভা বলছে, কে বা কারা এ দোকান নির্মাণ করছে, সেটা তারা জানে না।
নার্সিং কলেজের ভেতরে পৌরসভার দোকান নির্মাণের অভিযোগ
কলেজের বাউন্ডারি ভেঙে কক্সবাজার পৌরসভা দোকান নির্মাণ করেছে অভিযোগ উঠেছে। ছবি: স্টার

কক্সবাজার নার্সিং ও মিডওয়াইফারি কলেজের বাউন্ডারি ভেঙে কক্সবাজার পৌরসভা দোকান নির্মাণ করেছে অভিযোগ পাওয়া গেছে।

কলেজ কর্তৃপক্ষের ভাষ্য, কক্সবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনের সড়কের নির্মাণকাজ চলার সময় সড়কের অপর প্রান্তে অবস্থিত কলেজের জমিতে এই দোকান নির্মাণ করা হয়েছে।

বিষয়টি নিয়ে কলেজ কর্তৃপক্ষ ইতোমধ্যে পৌরসভার মেয়রকে চিঠি দিয়ে দোকানটি অপসারণ করতে বলেছে। একইসঙ্গে ব্যবস্থা নিতে তারা কলেজের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ, কক্সবাজার জেলা প্রশাসক, পুলিশ সুপার, গণপূর্ত বিভাগসহ বিভিন্ন দপ্তরকে চিঠি দিয়েছে।

তবে কক্সবাজার পৌরসভা বলছে, কে বা কারা এ দোকান নির্মাণ করছে, সেটা তারা জানে না।

নার্সিং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অশ্রু কণা দাস দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, কিছুদিন আগে থেকে পৌরসভা তাদের কলেজের সামনের রাস্তা নির্মাণের কাজ শুরু করে। কলেজ বাউন্ডারির ভেতর পৌরসভার একটি পাম্প হাউসের জন্য কলেজ কর্তৃপক্ষ জায়গা দিয়েছে। সেখানে পাম্প হাউসের একজন কর্মচারী বসবাস করে ও পাম্পের কার্যক্রম পরিচালনা করে। রাস্তা নির্মাণের সময় বাউন্ডারি ভেঙে দিয়ে ওই পাম্প হাউসের সামনে দুটি দোকান নির্মাণ করা হয়েছে।

তিনি আরও জানান, তারা বিষয়টি পৌরসভার মেয়রকে বিষয়টি জানিয়েছেন‌। চিঠিতে তারা এই স্থাপনা অপসারণ বা এ ব্যাপারে তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি গ্রহণের জন্য মেয়রকে আহ্বান জানিয়েছেন।

বিষয়টি নিয়ে কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী বলেন, রাস্তা নির্মাণের সময় কলেজ বাউন্ডারির ভেতরে কে বা কারা স্থাপনেরটি নির্মাণ করেছে।

'কাউকে কোনো অবৈধ স্থাপনা ব্যবহার করতে দেওয়া হবে না। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে', বলেন তিনি।

Comments