বাংলাদেশ
চাঁদপুর

বিটিসিএলের ইন্টারনেট লাইন কাটার ১৩ দিন পর সচল করল সামিট

বিটিসিএলের সহযোগিতায় শুক্রবার রাত থেকে আজ শনিবার সকাল পর্যন্ত টানা চেষ্টা চালিয়ে ইন্টারনেট লাইন সচল করা হয়
চাঁদপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

চাঁদপুর শহরে সামিটের নিজম্ব ইন্টারনেট লাইন বসাতে গিয়ে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) লাইন কাটা পড়ার ১৩ দিন পর আবার সচল হয়েছে।

গত ২১ জানুয়ারি লাইন কাটা পড়ায় চাঁদপুর শহরের একাংশের সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসহ ৫৫ গ্রাহক দুর্ভোগে পড়েন।

চাঁদপুর বিটিসিএলের জুনিয়র সহকারী ম্যানেজার কেএইচ এম খসরু আজ শনিবার জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে সামিট গ্রুপ বিটিসিএলের সহযোগিতায় শুক্রবার রাত থেকে আজ শনিবার সকাল পর্যন্ত টানা চেষ্টা চালিয়ে বিটিসিএলের ইন্টারনেট লাইন সচল করে।

এর আগে তিনি জানিয়েছিলেন, আমাদের চাঁদপুর শহরের কুমিল্লা সড়কের কলেজ গেট থেকে জেলা জজের বাসভবন পর্যন্ত সোয়া ৫০০ মিটার এলাকায় দুটি স্থানে মাটির ২০ ফিট নিচে থাকা অপটিক‍্যাল ইন্টারনেট লাইনে গত ২১ ও ২৭ জানুয়ারি সামিট গ্রুপ তাদের ইন্টারনেট লাইন বসাতে গিয়ে কেটে ফেলে। কাজের শুরুতে গাইড লাইন দিলেও তা মানা হয়নি। এ কারণে আমাদের ৫৫ জন গ্রাহক ইন্টারনেট ব্যবহারে সাময়িক সমস্যায় পড়ে।

তিনি বলেন, তবে সামিট গ্রুপ আমাদের দ্রুত সমাধানের আশ্বাস দেন। এজন্য সামিট গ্রুপের যেমন ৫ লাখ টাকা ক্ষতি হয়েছে তেমনি আমাদের বিটিসিএলেরও ৫ থেকে ৬ লাখ টাকা গচ্চা যায়।

এদিকে চাঁদপুরে সামিটের সুপারভাইজার মো. জুয়েল পারভেজ বলেন, সমস্যা দ্রুত সমাধানের চেষ্টা করেছি। আজকে সকাল ১০টার মধ্যে সমস্যার সমাধান হয়েছে। অসাবধানতাবশত লাইন টাকা পড়েছিল। দুইটা স্থানে কাটা পড়েছিল তবে তা ঠিক করা হয়েছে।

Comments