সুগন্ধা পয়েন্ট এখন ‘বঙ্গবন্ধু বিচ’

সুগন্ধা-কলাতলী বিচের মাঝখানের সৈকতকে ‘বীর মুক্তিযোদ্ধা বিচ’ নামকরণ
কক্সবাজার সমুদ্র সৈকতের ফাইল ছবি | সংগৃহীত

কক্সবাজার জেলা শহরের পর্যটন জোনের সুগন্ধা পয়েন্ট সৈকতকে 'বঙ্গবন্ধু বিচ' এবং সুগন্ধা থেকে কলাতলী বিচের মাঝখানের সৈকতকে 'বীর মুক্তিযোদ্ধা বিচ' নামকরণ করা হয়েছে।

গতকাল সোমবার মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. সাহেব উদ্দিনের সই করা এক চিঠিতে ওই নামকরণের বিষয়টি জানানো হয়।

কক্সবাজারের জেলা প্রশাসক বরাবর পাঠানো চিঠিতে দুই সৈকতের নাম পরিবর্তনের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

চিঠিতে জানানো হয়, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কাউন্সিলের চেয়ারম্যান মো. সোলায়মান মিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে একাদশ জাতীয় সংসদের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম সভায় বিচ দুটির নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার অঞ্চলের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কাউন্সিলের ভাইস চেয়ারম্যান আপেল মাহমুদ বলেন, কক্সবাজার সমুদ্র সৈকত দেশি-বিদেশি পর্যটকদের কাছে পরিচিত। ফলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতি ধরে রাখতে এই দুই সৈকতের নামকরণ করার জন্য আমরা সরকারের কাছে আবেদন করেছিলাম। নামকরণের সিদ্ধান্তে আমরা আনন্দিত, কৃতজ্ঞ।

Comments