বাংলাদেশ

সাতক্ষীরা সীমান্তে নদী থেকে বিএসএফ সদস্যের মরদেহ উদ্ধার

আজ শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে ইছামতীর বাংলাদেশ অংশে বিএসএফ সদস্যের মরদেহ পড়ে থাকতে থেকে বিজিবিকে খবর দেয় স্থানীয়রা।

সাতক্ষীরা সদরের দক্ষিণ হাড়দ্দহ সীমান্তের ইছামতি নদীর চর থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক সদস্যের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে ইছামতীর বাংলাদেশ অংশে বিএসএফ সদস্যের মরদেহ পড়ে থাকতে থেকে বিজিবিকে খবর দেয় স্থানীয়রা।

নিহত বিএসএম সদস্যের নাম মোহাম্মাদ রিয়াজ উদ্দীন (৩০)। তিনি ভারতের ২৪ পরগনা জেলার বশিরহাটা মহকুমার সোবাহাম বিএসএফ ক্যাম্পে কর্মরত ছিলেন।

জানা গেছে, সীমান্ত নদী ইছামতিতে টহল দেওয়ার সময় বৃহস্পতিবার রাত ১০টার দিকে আকস্মিক ঝড়ের কবলে পড়ে ভারতীয় বিএসএফের একটি নৌকা ডুবে যায়।

সেসময় নৌকার মাঝিসহ অন্য একজন বিএসএফ সদস্যকে উদ্ধার করা গেলেও নিখোঁজ ছিলেন বিএসএফ সদস্য মোহাম্মাদ রিয়াজ উদ্দীন।

সীমান্ত নদী ইছামতির শূন্য রেখায় চরে শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে শাখরা বিজিবি বিওপির ইনচার্জ নায়েক সুবেদার আনিসুর রহমান ও ভারতীয় ৮৫ বিএসএফের কমান্ড্যান্ট অনুরাগ মনির মধ্যস্থতায় মরদেহ উদ্ধার করা হয়েছে।

সাতক্ষীরা ৩৩ বিজিবি প্রধান কার্যালয়ের এডি মাসুম রানা বলেন, 'ঘটনাস্থলটি ৩৩ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন। আমরা শুনেছি ঝড়ের কবলে পড়ে একজন বিএসএফ সদস্য নিহত হয়েছেন। তার মরদেহ সীমান্ত নদী ইছামতির চর থেকে উদ্ধার করে বিএসএফ কর্তৃপক্ষ নিয়ে গেছে।'

সাতক্ষীরা ১৭ বিজিবি এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সানবির হাসান মজুমদার জানান, ঝড়ের কবলে পড়ে বিএসএফের টহল নৌকা ডুবে যায়। সেটিতে একজন মাঝি ও দুজন বিএসএফ সদস্য ছিলেন। রাতেই মাঝিসহ দুজনকে উদ্ধার করে বিএসএফ। পরে তারা বিজিবিকে জানায়।

Comments

The Daily Star  | English

'All our hopes, dreams now shattered'

Says Afroza Akter, wife of worker killed in Basabo construction site

1h ago