বঙ্গভবনে শপথের ডাক পেলেন যারা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভার সদস্য সংখ্যা ৩৭
বঙ্গভবনের ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন মন্ত্রিসভায় যোগ দিতে আমন্ত্রণ পেয়েছেন সাতজন।

তারা হলেন—রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল ওয়াদুদ, নওগাঁ-২ আসনের এমপি শহীদুজ্জামান সরকার, চট্টগ্রাম-১৪ আসনের এমপি নজরুল ইসলাম চৌধুরী, সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা (টাঙ্গাইল), সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় ও পরিকল্পনা অর্থ বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান (চট্টগ্রাম), সংরক্ষিত নারী আসনের এমপি ও শহীদ কর্নেল নাজমুল হুদার মেয়ে নাহিদ ইজহার খান (ঢাকা) এবং সংরক্ষিত নারী আসনের এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা (জয়পুরহাট)।

বর্তমান মন্ত্রিসভায় যোগ দিতে তাদের আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে আমন্ত্রণ জানানো হয়েছে।

সরকারের উচ্চপর্যায়ে দায়িত্বশীল সূত্র দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানতে চাইলে আজ সকাল সাড়ে ৮টার দিকে টেলিফোনে নজরুল ইসলাম চৌধুরী ডেইলি স্টারকে বলেন, 'আজ সন্ধ্যায় আমাকে বঙ্গভবনে শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।'

সূত্র জানিয়েছে, মন্ত্রিসভায় ডাক পাওয়া নতুনদের দুই-একজন টেকনোক্র‍্যাট সদস্য হিসেবে যুক্ত হতে পারেন।

উল্লেখ্য, আজ সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রীদের শপথ অনুষ্ঠান হতে পারে। গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই-তৃতীয়াংশের বেশি আসনে বিজয়ী হয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান মন্ত্রিসভার সদস্য সংখ্যা ৩৭। প্রধানমন্ত্রীর বাইরে পূর্ণ মন্ত্রী ২৫ জন এবং প্রতিমন্ত্রী ১১ জন।

Comments

The Daily Star  | English

Quota protesters need to move the court, not the govt: PM

Hasina says protesters have to move the court, not the govt to resolve the issue, warns them against destructive activities

33m ago