দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তের গুলিতে বাংলাদেশি দম্পতি নিহত

নিহত রুনা সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলে জানিয়েছে পরিবার। এ ঘটনায় ভাগ্যক্রমে তাদের সঙ্গে থাকা তাদের দুই সন্তান বেঁচে গিয়েছে
দক্ষিণ আফ্রিকার জোহানের্সবাগে দুর্বৃত্তের গুলিতে অন্তঃসত্ত্বা স্ত্রীসহ নিহত হন মো. মহিন ভূঞা। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার জোহানের্সবাগে দুর্বৃত্তের গুলিতে প্রবাসী বাংলাদেশি দম্পতি নিহত হয়েছেন।

তারা হলেন- নোয়াখালীর সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের উত্তর মানিকপুর গ্রামের মো. হোসেন ভূঞার ছেলে মো. মহিন ভূঞা (৩২) ও তার অন্তঃসত্ত্বা স্ত্রী একই উপজেলার কেশারপাড় ইউনিয়নের মো. লিটনের মেয়ে রুনা আক্তার (২২)।

গতকাল রোববার স্থানীয় সময় সন্ধ্যার দিকে জোহানের্সবাগ স্ট্রেটে এ ঘটনা ঘটে।

নিহত প্রবাসীর দুই ভাইয়ের বরাত দিয়ে অর্জুনতলা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) আব্দুর জব্বার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, রাত ২টার দিকে আফ্রিকায় থাকা নিহতের ছোট দুই ভাই বিষয়টি দেশের বাড়িতে জানায়। তারা জানায়, গতকাল সন্ধ্যার দিকে অস্ত্রধারী সন্ত্রাসীরা মহিন ও রুনাকে গুলি করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তবে ভাগ্যক্রমে তাদের সঙ্গে থাকা তাদের দুই সন্তান বেঁচে যায়।

নিহতের ছোট ভাই মো. মফিজ ভূঞা বলেন, বড় ভাই মহিন ২০০৮ সালে প্রথম দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। এরপর ছয় বছর আগে তার স্ত্রীকে নিয়ে যায়। আমার ভাবী সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। সন্ত্রাসীরা ভাবীসহ আমার বড় ভাইকে গুলি করে হত্যা করে।

ইউপি সদস্য আব্দুর জব্বার আরও বলেন, নিহত প্রবাসীর গ্রামের বাড়ির মসজিদের মাইকে তাদের মৃত্যু সংবাদ এলাকাবাসীকে জানানো হয়েছে। এতে গোটা এলাকা জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবার তাদের মরদেহ দেশে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন। 

সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জিসান বিন মাজেদ বলেন, অর্জুন তলা ইউনিয়নের স্বামী- স্ত্রী নিহত হওয়ার খবর শুনেছি। নিহতদের বাড়ি পরিদর্শনে যাব। তাদের মরদেহ দেশে আনা ও দাফনে উপজেলা প্রশাসন সহযোগিতা করবে।

Comments