পাবনায় ২৪২ মেট্রিক টন ভারতীয় চিনি জব্দ

আটক করা হয়েছে ২৩ জনকে
ভারতীয় চিনিসহ জব্দ করা হয় ১২টি ট্রাক। ছবি: সংগৃহীত

পাবনার বেড়া উপজেলার কাজিরহাট ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে ২৪২ মেট্রিক টন ভারতীয় চিনিসহ ১২টি ট্রাক জব্দ করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় ২৩ জনকে আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পাবনার কাজিরহাট ফেরিঘাটে এ অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করে পাবনার ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন তুহিন দ্য ডেইলি স্টারকে বলেন, গতকাল রাত ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কাজিরহাট ফেরিঘাটে অভিযান চালানো হয়। সেসময় ভারতীয় চিনিসহ ১২টি ট্রাক জব্দ করা হয়। একইসঙ্গে চালক ও হেলপারদের আটক করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, ভারতীয় চিনিবোঝাই ট্রাকগুলো সিলেটের জয়ন্তপুর সীমান্ত হয়ে ঢুকে উত্তরবঙ্গে যাচ্ছিল। মানিকগঞ্জের আরিচা ও পাবনার কাজিরহাট ঘাট হয়ে উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে আগে থেকেই সেখানে অবস্থান নিয়েছিল পাবনা জেলা গোয়েন্দা পুলিশ। জব্দ করা ট্রাক থেকে শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে আসা প্রায় ২৪২ মেট্রিক টন ভারতীয় চিনি জব্দ করা হয়।

আজ পাবনার পুলিশ সুপার (এসপি) আকবর আলী মুন্সী জানান, ভারতীয় চিনিবোঝাই ট্রাকগুলো আরিচা পার হয়ে পাবনার কাজিরহাট ঘাটে এলে ডিবি পুলিশ জব্দ করে। সেসময় তারা মালামালের বৈধ কাগজপত্র দেখাতে পারেনি।

'এই ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন। তদন্তের পর আরও বিস্তারিত তথ্য জানানো হবে', বলেন এসপি।

Comments