৪১৯ হজযাত্রী দেশে ফিরলেন আজ

এই ফ্লাইটের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পোস্ট ফ্লাইট অপারেশনস শুরু হয়েছে, যা চলবে আগামী ২২ জুলাই পর্যন্ত।
হজযাত্রীদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়। ছবি: সংগৃহীত

পবিত্র হজ পালন শেষে ৪১৯ জন হজযাত্রী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ৩৩২ ফ্লাইটে আজ শুক্রবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরেছেন।

এই ফ্লাইটের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পোস্ট ফ্লাইট অপারেশনস শুরু হয়েছে, যা চলবে আগামী ২২ জুলাই পর্যন্ত।

আগত হজযাত্রীদের ফুল দিয়ে স্বাগত জানানো হয় এবং বিমানের জমজমের পানি বিতরণ বুথ থেকে জমজমের পানি বিতরণ করা হয়। জমজমের পানি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম ভূঞা।

এ সময় উপস্থিত ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. সাইফুল ইসলাম, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানের পরিচালক গ্রাহক সেবা হায়াত-উদ-দৌলা খাঁন (যুগ্মসচিব), হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালকসহ বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও বেবিচকের ঊর্ধতন কর্মকর্তারা।

উল্লেখ্য, এ বছর প্রি-হজে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ১০৭টি ফ্লাইটে ৪০ হাজার ৯৬৭ জন হজযাত্রী পরিবহন করে। পোস্ট হজে বিমান ১২৫টি ফ্লাইটের মাধ্যমে এই যাত্রীদের বাংলাদেশে পরিবহন করবে। মদিনা থেকে ৩৪টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে মদিনা-চট্টগ্রাম ৯টি ফ্লাইট, মদিনা-সিলেট ৫টি ফ্লাইট পরিচালিত হবে। জেদ্দা থেকে মোট ৯১টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে জেদ্দা-চট্টগ্রাম-ঢাকা ১২টি ফ্লাইট, জেদ্দা-সিলেট-ঢাকা ৫টি ফ্লাইট পরিচালিত হবে। 

Comments