বাংলাদেশ

বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত, সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক

‘গতকাল যেসব গাড়ি এসেছে, সেগুলো সাজেকে অবস্থান করছে। আজ ফিরতে পারবে বলে মনে হচ্ছে না।’
বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত, সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক
টানা বৃষ্টিতে ভূমিধস ও সড়ক প্লাবিত হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে সাজেক | ছবি: সংগৃহীত

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্ধ হয়ে গেছে বাঘাইহাট-সাজেক সড়কে যান চলাচল। এতে সাজেকে পর্যটন এলাকায় অন্তত ৭০০-৮০০ পর্যটক আটকা পড়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মণ দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, 'বাঘাইহাট-সাজেক সড়কের মাচলং এলাকায় সড়কে পানি উঠে যাওয়ায় ৭০০-৮০০ পর্যটক ফিরতে পারছেন না।'

সাজেক কটেজ মালিক যুগ্ম সাধারণ সম্পাদক মতিজয় ত্রিপুরা ডেইলি স্টারকে বলেন, 'গতকাল যেসব গাড়ি এসেছে, সেগুলো সাজেকে অবস্থান করছে। আজ ফিরতে পারবে বলে মনে হচ্ছে না।

'সাজেকে বর্তামানে ছোট-বড় মিলিয়ে প্রায় ১২৫টি কটেজ রয়েছে। যেহেতু পর্যটকরা ফিরতে পারছেন না, আমরা সিদ্ধান্ত নিয়েছি প্রতিটি রুমের ভাড়া দেড় হাজার করে রাখা হবে,' বলেন তিনি।

ভারী বর্ষণের কারণে সোমবার রাতে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের সাপছড়ির ফুরমোন এলাকায় পাহাড় ধসে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়ক ও জনপথ কর্মীরা মাটি ও গাছ সরিয়ে নিলে আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে আবারও যান চলাচল শুরু হয়।

তবে সড়কে জলাবদ্ধতা তৈরি হওয়ায় ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া, রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের হেগেঙলছড়ি এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় ভারী যানবাহন চলছে না।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার ডেইলি স্টারকে বলেন, 'ভারী বৃষ্টিপাতের কারণে কাচলং নদীর পানি বেড়ে গেছে। এতে উপজেলা সদরের অধিকাংশ নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বাঘাইহাট-সাজেক সড়কে যানবাহন চলাচল বন্ধ থাকায় সাজেকে পর্যটকরা আটকা পড়েছেন। পানি না কমলে তারা ফিরতে পারবেন না।'

Comments