প্রধান উপদেষ্টার প্রোটোকল নিয়েও যানজটে বসে থাকলেন ড. ইউনূস

এর আগে সব সরকারের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি তাদের যাতায়াতের রাস্তা কোনো ধরনের পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই সম্পূর্ণ ফাঁকা করে নির্বিঘ্নে চলাচল করেছেন।
যানজটে ড. ইউনূসকে বহনকারী গাড়ি। ছবি: ভিডিও থেকে নেওয়া | ইনসেটে ড. ইউনূস।

ভিআইপি প্রোটোকল থাকা সত্ত্বেও রাজধানীতে চলাচলের সময় যানজটে বসে থেকেছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

এক যাত্রীর করা ভিডিওতে এই দৃশ্য দেখা গেছে, যা সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। তবে ঠিক কখন ভিডিওটি করা হয়েছে, তা জানা যায়নি।

ভিডিওতে দেখা যাচ্ছে, রাজধানীর জীবন বীমা টাওয়ারের সামনে যানজটে বসে আছেন ড. ইউনূস। তাকে বহনকারী ওই কালো গাড়ির লাইসেন্স প্লেটে লেখা ছিল 'প্রধানমন্ত্রী'।

তখন ড. ইউনূসের ব্যক্তিগত নিরাপত্তায় নিয়োজিত সদস্যরা (স্পেশাল সিকিউরিটি ফোর্স) নিজেদের গাড়ি থেকে নেমে তার গাড়িটি ঘিরে দাঁড়ান। ওই সময় উৎসুক জনতা ভিড় করতে চাইলে তাদের লক্ষ্য করে বলতে শোনা যায়, 'আপনারা সবাই রাস্তার ধারে দাঁড়িয়ে থাকুন। নিরাপদ দূরত্বে থাকুন। কেউ রাস্তা ক্রস করার চেষ্টা করবেন না। কোনো গাড়ি ভেতরে ঢোকাবেন না। বাম পাশের রিকশা ডান পাশের লেনে ঢোকাবেন না।'

এর আগে সব সরকারের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি তাদের যাতায়াতের রাস্তা কোনো ধরনের পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই সম্পূর্ণ ফাঁকা করে নির্বিঘ্নে চলাচল করেছেন। ওই ভিআইপি মুভমেন্টের সময় ওইসব রাস্তার ফুটপাত বা ওভারব্রিজে পথচারীদের চলাচল করতে দেওয়া হতো না। এমনকি হকারদেরও দোকান বন্ধ রাখতে হতো।

Comments