উপদেষ্টাদের নতুন করে দপ্তর বণ্টন

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দেওয়া প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।
শপথগ্রহণ করছেন ওয়াহিদউদ্দিন মাহমুদ, আলী ইমাম মজুমদার, ফাওজুল কবির খান ও জাহাঙ্গীর আলম চৌধুরী। ছবি: টিভি থেকে নেওয়া

ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা হিসেবে শপথ নেওয়া নতুন চারজনকে দপ্তর বণ্টন এবং বর্তমান উপদেষ্টাদের দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে।

আজ শুক্রবার অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার মিডিয়া উইং দ্য ডেইলি স্টারকে এই তথ্য জানিয়েছে।

নতুন চার উপদেষ্টার মধ্যে পরিকল্পনা মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ে ওয়াহিদ উদ্দিন মাহমুদ, প্রধান উপদেষ্টার কার্যালয়ে আলী ইমাম মজুমদার, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ে মুহাম্মদ ফাওজুল কবির খান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও কৃষি মন্ত্রণালয়ে লে. জে. জাহাঙ্গীর আলম চৌধুরীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বর্তমান উপদেষ্টাদের মধ্যে সালেহ উদ্দিন আহমেদকে অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়, আসিফ নজরুলকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, আদিলুর রহমান খানকে শিল্প মন্ত্রণালয় এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, সৈয়দা রিজওয়ানা হাসানকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এবং পানিসম্পদ মন্ত্রণালয়, নাহিদ ইসলামকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, আসিফ মাহমুদকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ফারুকী আজমকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং ব্রি. জেনা. সাখাওয়াত হোসেনকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যান্য উপদেষ্টাদের দায়িত্ব অপরিবর্তিত থাকবে বলেও এতে জানানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Metro rail services on the Agargaon-Motijheel route suspended

However, train movement from Uttara North to Agargaon section is normal

35m ago