২৫ জেলার ডিসি বদলি

জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

সারা দেশে ২৫টি জেলার প্রশাসককে বদলি করেছে সরকার। পাশাপাশি তাদের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে বদলি করা হয়েছে।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-২ শাখা থেকে এ সংক্রান্ত পৃথক দুটি প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।

মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. শিমুল আকতার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়েছে, শেরপুরের জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুমকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব, কুষ্টিয়া থেকে মো. এহেতেশাম রেজাকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, ঝিনাইদহ থেকে এস এম রফিকুল ইসলামকে শিল্প মন্ত্রণালয়ের উপসচিব, বগুড়া থেকে মো. সাইফুল ইসলামকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপসচিব, জয়পুরহাট থেকে সালেহীন তানভীর গাজীকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপসচিব ও চাঁদপুর থেকে কামরুল হাসানকে রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব পদে পদায়ন করা হয়েছে।

এছাড়া ফরিদপুর ও পাবনার জেলা প্রশাসককে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে উপসচিব পদে পদায়ন করা হয়েছে।

উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত পৃথক  প্রজ্ঞাপনে জানানো হয়, ১৭টি জেলার প্রশাসকদের প্রেষণে পদায়ন করা হয়েছে।

এর মধ্যে ঢাকার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানকে উপওয়াকফ প্রশাসক, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপপরিচালক, হবিগঞ্জ থেকে মোছা. জিলুফা সুলতানাকে জয়িতা ফাউন্ডেশনের পরিচালক, ময়মনসিংহ থেকে দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীকে বাংলাদেশ জুট করপোরেশনের সচিব, মাগুরা থেকে মোহাম্মদ আবু নাসের বেগকে বাংলাদেশ টেক্সটাইল মিলস করপোরেশনের সচিব পদে বদলি করা হয়েছে।

পাশাপাশি রংপুর, গাইবান্ধা, নওগাঁ, নাটোর, কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালী, গাজীপুর, কুমিল্লা, মৌলভীবাজার, খুলনা ও গোপালগঞ্জের জেলা প্রশাসককে প্রত্যাহার করে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয় প্রজ্ঞাপনে।

Comments