ভারী বর্ষণে পানির নিচে বরগুনার ফেরির গ্যাংওয়ে

বরগুনা পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় বরগুনায় ১২০ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ কারণে নদীর পানি কিছুটা বেড়েছে।
পটুয়াখালী
ছবি: সংগৃহীত

ভারী বর্ষণ ও স্ফীত জোয়ারের পানিতে বরগুনার বিষখালী ও পায়রা নদীর তিনটি ফেরিঘাটের গ্যাংওয়ে পানিতে তলিয়ে গেছে।

আজ সোমবার দুপুর ১২টার দিকে বঙ্গোপসাগর সংলগ্ন এসব নদীতে জোয়ার শুরু হলে দুপুর ১টার দিকে বিষখালীর নদীর বরগুনা-পাথরঘাটা এবং বদনীখালী-বামনা ফেরি ঘাটের গ্যাংওয়ে তলিয়ে যায়। পরে দেড়টার দিকে পায়রা নদীর পুরাকাটা-আমতলী ফেরিঘাটের গ্যাংওয়ে তলিয়ে যায়। ফলে ভোগান্তিতে পড়েন এসব রুটের যাত্রীরা।

বরগুনা পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় বরগুনায় ১২০ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ কারণে নদীর পানি কিছুটা বেড়েছে।

বরগুনা-পাথরঘাটা রুটের বরইতলা ফেরিঘাটের গ্যাংওয়ে জোয়ারের পানিতে প্রায় আড়াই ফুট তলিয়ে যায়। এ কারণে চরম ভাগান্তিতে পড়েন ওই রুটের যাত্রীরা।

বরগুনা থেকে পাথরঘাটাগামী যাত্রী ইবনে সাদ বলেন, 'ভারী বর্ষণের কারণে গ্যাংওয়ে তলিয়ে গেছে। এখান থেকে চলাচল করাটা ঝুঁকিপুর্ণ।'

একই অবস্থা পুরাকাটা-আমতলী ও বদনীখালী-বামনা ফেরিঘাটের। এই দুটি ফেরিঘাটের গ্যাংওয়ে তলিয়ে যাওয়ায়ও ভোগান্তিতে রয়েছেন যাত্রীরা।

বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রাকিব বলেন, 'গত ২৪ ঘণ্টায় বরগুনায় ১২০ মিলিলিটার বৃষ্টি হয়েছে। এ কারণে নদীর পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে জেলার পায়রা, বিষখালী ও বলেশ্বর নদীর পানি বিপৎসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। জোয়ার শেষ হলে গ্যাংওয়ে থেকে পানি নেমে যাবে।'

Comments