পান্নার মরদেহ ডাউকি চেকপোস্টে, স্বজনদের কাছে হস্তান্তরের অপেক্ষায় বিএসএফ

গত ২৬ আগস্ট পূর্ব জৈন্তিয়া পাহাড়ের দোনা ভোই গ্রামের সুপারিবাগানে পাওয়া যায় পান্নার মরদেহ।
ইসহাক আলী খান পান্না
ইসহাক আলী খান পান্না। ছবি: সংগৃহীত

সাবেক ছাত্রলীগ নেতা ইসহাক আলী খান পান্নার মরদেহ ভারত-বাংলাদেশ সীমান্তের ডাউকি-তামাবিল সমন্বিত চেকপোস্টে রাখা হয়েছে এবং স্বজনদের কাছে হস্তান্তরের অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন ভারতীয় পুলিশ এবং বিএসএফ কর্মকর্তারা।

পূর্ব জৈন্তিয়া পাহাড়ের পুলিশ সুপার গিরি প্রসাদ জানান, গত ২৬ আগস্ট পূর্ব জৈন্তিয়া পাহাড়ের দোনা ভোই গ্রামের সুপারিবাগানে পাওয়া পান্নার মরদেহ আজ ভোরে মেঘালয়ের খলিহরিয়াত সিভিল হাসপাতালের মর্গ থেকে প্রত্যাবাসনের জন্য ডাউকি চেকপোস্টে নেওয়া হয়।

তিনি জানান, পান্নার মরদেহ বিএসএফের কাছে হস্তান্তর করা হয়েছে। সেখানকার বিএসএফ মুখপাত্র নিশ্চিত করেছেন যে, তারা পান্নার স্বজনদের আসার এবং মরদেহ প্রত্যাবাসনের যথাযথ প্রক্রিয়া সম্পন্নের জন্য অপেক্ষা করছেন।

গিরি প্রসাদ জানান, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশে তাদের সমকক্ষদের মধ্যে সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে এই প্রত্যাবাসন নিশ্চিত করা হচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় পূর্ব জৈন্তিয়া পাহাড় পুলিশ সদর দপ্তর এবং মেঘালয়ের জেলা প্রশাসকের কার্যালয়ে প্রত্যাবাসনের চূড়ান্ত কাগজপত্র সম্পন্ন হয়। কিন্তু দেরি হওয়ায় শনিবার সকালে পান্নার মরদেহ বাংলাদেশে হস্তান্তরের কথা জানানো হয়।

 

Comments