সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনার খোঁজ পাওয়া যাচ্ছে না: উপদেষ্টা হাসান আরিফ

‘ব্যাংকের সম্পত্তি বেদখল হয়ে আছে। যারা এক সময় ব্যাংকে ছিলেন, তারাই বেদখল করে বসে আছেন।’
ছবি: সংগৃহীত

সমবায়ীদের মধ্যে সমবায়ের মনমানসিকতার অভাবের কারণে সমবায় দাঁড়াতে পারছে না বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ।

রোববার দুপুরে কুমিল্লার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ৫৭তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।

এ এফ হাসান আরিফ বলেন, সমবায় দাঁড়াতে পারছে না। কারণ সমবায়ীদের মধ্যে সমবায়ের মনমানসিকতার অভাব। সমবায়ীরা শুধু কমিটিতে ঢুকতে চায়। কী উন্নয়ন হলো সেটির দিকে তাদের লক্ষ্য নেই।

তিনি আরও বলেন, সমবায় ব্যাংকের ১২ হাজার ভরি সোনার খোঁজ পাওয়া যাচ্ছে না। ব্যাংকের সম্পত্তি বেদখল হয়ে আছে। যারা এক সময় ব্যাংকে ছিলেন, তারাই বেদখল করে বসে আছেন। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সেই সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব শাহানারা খাতুন, পিপিআরসি চেয়ারম্যান ড. হোসেইন জিল্লুর রহমান, স্থানীয় সরকার বিশেষজ্ঞ প্রফেসর ড. তোফায়েল আহমেদ, বার্ডের মহাপরিচালক সাইফ উদ্দিন আহমেদ প্রমুখ।

Comments

The Daily Star  | English

NBR blocks share transfers by seven corporate giants

The NBR instructed the RJSC to immediately block any sales or transfers of shares, whether through donations or otherwise

45m ago