‘রাষ্ট্রপতির মিথ্যাচার’ নিয়ে আসিফ নজরুলের সঙ্গে সরকার একমত: প্রধান উপদেষ্টার প্রেস উইং

এক সংবাদ ব্রিফিংয়ে প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সেক্রেটারি অপূর্ব জাহাঙ্গীর এ কথা জানান।
প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের সংবাদ সম্মেলন। ছবি: পিআইডি

'শেখ হাসিনার পদত্যাগপত্র না পাওয়া নিয়ে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন মিথ্যাচার করেছেন' আইন উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুলের এমন মন্তব্যের সঙ্গে একমত অন্তর্বর্তী সরকার।

আজ মঙ্গলবার ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ ব্রিফিংয়ে প্রধান উপদেষ্টার ডেপুটি প্রেস সেক্রেটারি অপূর্ব জাহাঙ্গীর এ কথা জানান।

সাংবাদিকের প্রশ্নের জবাবে অপূর্ব জাহাঙ্গীর বলেন, 'আইন উপদেষ্টা আসিফ নজরুল যা বলেছেন এটার সঙ্গে সরকার একমত পোষণ করে।'

রাষ্ট্রপতিকে অপসারণ করা হচ্ছে কি না, জানতে চাইলে তিনি বলেন, 'এ বিষয়ে এখন পর্যন্ত কোনো উদ্যোগ নেওয়া হয়নি। সেটা ভবিষ্যতে বলা যাবে।'

সম্প্রতি মানবজমিন সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে দেওয়া এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার কোনো দালিলিক প্রমাণ তার কাছে নেই।

বিষয়টি নিয়ে আলোচনার মধ্যে আইন উপদেষ্টা গতকাল সোমবার সচিবালয়ে সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতি বলেছেন উনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র পাননি, এটা হচ্ছে মিথ্যাচার এবং উনার শপথ লঙ্ঘনের সামিল। কারণ উনি নিজেই ৫ আগস্ট রাত ১১টা ২০ মিনিটে তিন বাহিনীর প্রধানকে নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বলেছেন সাবেক প্রধানমন্ত্রী উনার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং উনি তা গ্রহণ করেছেন।

পরে রাতে রাষ্ট্রপতির প্রেস উইং জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের বিষয়টি মীমাংসিত এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এ বিষয়ে নতুন করে কোনো বিতর্ক সৃষ্টি করে অন্তর্বর্তী সরকারকে অস্থিতিশীল কিংবা বিব্রত করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

Comments

The Daily Star  | English
protesters attempt to break Bangabhaban barricade

Protesters clash with law enforcers in front of Bangabhaban; 5 hurt as police detonate stun grenade

A group of protesters attempted to break through the security barricade in front of Bangabhaban around 8:30pm

4h ago